ফায়ার সার্ভিস মোড়-কোর্ট সড়ক আলোকায়নের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন আরো আলো ঝলমলে হলো রাজশাহী

আপডেট: জানুয়ারি ২৬, ২০২৩, ১:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মহানগরীর ফায়ার সার্ভিস মোড় হতে কোর্ট পর্যন্ত সড়ক অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) রাত ৮ টায় নগরীর সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে সামনে সড়কবাতির সুইচ অন করে এই আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর ফায়ার সার্ভিস মোড় হতে কোর্ট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কে বসানো হয়েছে ১৩০টি দৃষ্টিনন্দন সড়কবাতির পোল। প্রতিটি পোলে রয়েছে ১৩টি করে বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক এলইডি বাতি।

এ সময় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হয়েছে। এক মাসের মধ্যে তালাইমারি থেকে ভদ্রা স্মৃতি অম্লান হয়েছে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর পর্যন্ত সড়কও আধুনিক সড়কবাতিতে আলোকায়ন করা হবে। এছাড়া আগামীতে আরো বিভিন্ন সড়কে আলোকায়ন করা হবে। দিনে ও রাতের রাজশাহী দেখতে হবে আলাদা। রাজশাহীকে দিনে দেখতে এক রকম সুন্দর লাগবে, আর রাতে হবে আলো ঝলমলে।

মেয়র আরো বলেন, ইতোমধ্যে পরিচ্ছন্নতা, প্রশস্ত রাস্তা ও আলোকায়নসহ বিভিন্ন ক্ষেত্রে রাজশাহী দেশে ও দেশের বাইরে সুনাম অর্জন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় এই নগরীর প্রশংসা করেন। এই সুনাম ধরে রেখে রাজশাহীকে আরো সুন্দর করে সাজাতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী আশরাফুল হুদা টিটো, রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদুৎ)এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রকৌশলী ইনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন, কামাল পারভেজ, মিনহাজুল আবেদিন সহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ