ফিজিওর ফেরার অপেক্ষায় বিসিবি

আপডেট: জুলাই ২১, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সাকিব আল হাসানের পায়ে চোট। তাকে একেকদিন দেখছেন একেক ফিজিও। মাশরাফি বিন মুর্তজার জ্বর। তাকে গতকাল দেখছেন এক ডাক্তার, তো আরেক দিন আরেকজন। একই অভিজ্ঞতা ক্রিকেটারদের আরও অনেকের। চলছে ফিটনেস ক্যাম্প। কিন্তু জাতীয় দলের ফিজিও তিহান চন্দ্রমোহন নেই দলের সঙ্গে।
ভারতীয় বাবা ও শ্রীলঙ্কান মায়ের সন্তান চন্দ্রমোহন থাকেন অস্ট্রেলিয়ায়। চ্যাম্পিয়ন্স ট্রফির পর সেই যে ফিরে গেছেন, তার সঙ্গে যোগাযোগ করতে পারে নি বিসিবি। ফিটনেস ক্যাম্প শুরুর পরও তার সাড়া না পেয়ে বিসিবি চেষ্টা করেছে যোগাযোগ করতে। কাজ হয় নি। শেষ পর্যন্ত কোচ চন্দিকা হাথুরুসিংহে খবর নিয়ে জেনেছেন, ফিজিও নাকি দুর্ঘটনায় পড়েছেন।
ফিটনেস ক্যাম্পে প্রতিদিন ঘাম ঝরাচ্ছেন ক্রিকেটাররা। টুকটাক সমস্যা হওয়া স্বাভাবিক। আপাতত কাজ চালাচ্ছেন বিসিবির ফিজিও-ডাক্তাররা। দলের প্রধান ফিজিওকে না পেয়ে বিস্মিত ক্রিকেটারদের অনেকেই।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, আপাতত কিছুদিন অপেক্ষা করবে বোর্ড।
“ফিজিও নিজে অফিসিয়ালি যদিও আমাদের কিছু জানায়নি, তবে আমরা জানতে পেরেছি সে দুর্ঘটনায় পড়েছে। হাসপাতালে আছে। বিসিবির ফিজিও-ডাক্তাররা আছে, জাতীয় দলের সঙ্গে কাজ করেছে, এমন ফিজিও আছে। ওরাই আপাতত ছেলেদের দেখভাল করছে।”
“চাইলেই আসলে সবসময় ভালো মানের ফিজিও পাওয়া যায় না। আমরা তাই ওর জন্যই অপেক্ষা করছি। আশা করছি, সুস্থ হলে দ্রুতই সে যোগাযোগ করবে।”
আগের ফিজিও ডিন কনওয়ের সঙ্গে চুক্তি বাতিলের পর গত মার্চে শ্রীলঙ্কা সফরে চন্দ্রমোহনকে সাময়িকভাবে নিয়োগ দেয় বিসিবি। মূলত কোচ হাথুরুসিংহের চাওয়াতেই নতুন এই ফিজিওকে নিয়েছিল বোর্ড। পরে টিম ম্যানেজমেন্ট ও সিনিয়র ক্রিকেটারদের সবুজ সঙ্কেত পেয়ে চন্দ্রমোহনকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির প্রস্তাব দেয় বোর্ড। আনুষ্ঠানিকভাবে চুক্তি এখনও হয়নি, তবে তার সম্মতি আছে বলেই কাজ করে চলেছেন।
ফিজিও হয়ত ফিরবেন, তবে থিলান সামারাবিরাকে আপাতত আর ফেরানো হচ্ছে না। ব্যাটিং কোচ হিসেবে তার চুক্তি ছিল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। ব্যাটসম্যানরা তার কাছ থেকে খুব একটা উপকৃত হচ্ছে না, গত নিউজিল্যান্ড সফর থেকেই এটা নিয়ে ছিল আলোচনা। টিম ম্যানেজমেন্ট ও ব্যাটসম্যানদের কাছ থেকেও সাবেক এই লঙ্কানকে নিয়ে ইতিবাচক কিছু পায়নি বোর্ড। বিসিবির প্রধান নির্বাহী অবশ্য বিশদভাবে কারণ জানাতে চাইলেন না। শুধু বললেন, সামারাবিরার চুক্তি আর নবায়ন করা হচ্ছে না।
প্রধান নির্বাহী জানালেন, আপাতত পাকপাকি ব্যাটিং কোচের কথা ভাবছে না বিসিবি। বিভিন্ন মেয়াদে আনা হতে পারে ব্যাটিং পরামর্শক। শোনা যাচ্ছে, সেই তালিকায় প্রথম নাম হতে পারেন মার্ক ও’নিল। আন্তর্জাতিক ক্রিকেট খেলেন নি সাবেক এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। খেলেছেন ৭৬টি প্রথম শ্রেণির ম্যাচ। ব্যাটিং কোচ ছিলেন সাউথ অস্ট্রেলিয়া, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড জাতীয় দল ও কাউন্টি দল মিডলসেক্সে।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ