ফিরে যাচ্ছেন ফারিয়া

আপডেট: জানুয়ারি ৪, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দীর্ঘ প্রায় এক বছর পর আবারো অভিনয় করলেন লাক্স তারকা ফারিয়া শাহরিন। ২০১৫ সালের শেষ দিকে এক পরিচালকের কাছ থেকে পারিশ্রমিক নিয়ে প্রতারিত হয়ে অভিনয় ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছিলেন ফারিয়া।
অভিনয় ছেড়ে গত বছরের শুরুর দিকে দুই বছরের জন্য মিডিয়া মার্কেটিং বিষয়ে পড়তে চলে যান মালয়েশিয়ায়। গত নভেম্বরে ছুটিতে বাংলাদেশে এসেছেন। পরিবার আর বন্ধুদের সময় দেয়ার পাশাপাশি শোবিজেও কিছু কাজ করলেন। আরটিভিতে প্রচার হওয়া থার্টি ফার্স্ট নাইটের একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন তিনি।
একইসঙ্গে সম্প্রতি একটি নাটকেও অভিনয় করলেন ফারিয়া। নাটকের নাম ‘বাখরখানি প্রেম’। ইফফাত জাহানের গল্প ভাবনা ও জীবন শাহাদাতের পরিচালনায় নাটকে ফারিয়ার বিপরীতে আছেন ইরফান সাজ্জাদ। এছাড়া এ নাটকে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ। ফিডব্যাক মিডিয়া প্রযোজিত নাটকটির নির্বাহী প্রযোজক মেহেদী হাসান বাবু। খুব শিগগিরই নাটকটি যেকোনো একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে। দীর্ঘদিন পর অভিনয়ে ফেরা প্রসঙ্গে ফারিয়া শাহরিন জাগো নিউজকে বলেন, ‘এটাকে আসলে ফেরা বলা যাবে না। কেননা, এই মাসেই আবার মালয়েশিয়ায় চলে যাচ্ছি আমি। দুই মাসের ছুটিতে এসেছিলাম। নাটকে কাজ করবো না বলে ঘোষণা দিয়েছিলাম গেল বছর। কিন্তু কাছের মানুষদের অনুরোধ ফেলা যায় না। সেজন্যই এই নাটকে কাজ করা। গল্পটিও বেশ চমৎকার। দর্শক এখানে ভিন্ন স্বাদের গল্প পাবেন।’ ফারিয়া আরো বলেন, ‘পড়াশোনা শেষ করতে আরো এক বছর লাগবে আমার। তাই চলতি জানুয়ারিতেই আবার চলে যাচ্ছি। পড়াশোনা শেষ করে সেখানে ভালো কোনো সুযোগ থাকলে চাকরি করবো। নয়তো দেশে ফিরে আসবো। শোবিজেই ক্যারিয়ার নিয়ে ব্যস্ত হবো।’ তিনি জানান, এই শীতে বন্ধু আর আত্মীয়দের বিয়ের ধুম লেগেছে। সেইসব বিয়ে নিয়ে ব্যস্ত আছেন ফারিয়া। তবে দেশ ছাড়ার আগে কিছু নাটকে অভিনয় করতেও পারেন। বেশ কিছু প্রস্তাব আছে। গল্প বাছাই করে দুই-একটিতে কাজ করার চেষ্টা করবেন। পাশাপাশি কিছু বিজ্ঞাপনেও দেখা যেতে পারে এই লাক্স সুন্দরীকে। ফারিয়া শাহরিন ২০০৮ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় ১ম রানার্স আপ হিসেবে নির্বাচিত হন। সেই তার শুরু রঙিন ভুবনের পথচলায়। এখন পর্যন্ত নিজেকে তিনি প্রমাণ করেছেন সফল একজন মডেল ও অভিনেত্রী হিসেবে। নাটক-বিজ্ঞাপনের পাশাপাশি ফারিয়া কাজ করেছেন সামিয়া জামানের পরিচালনায় ‘আকাশ কত দূরে’ নামের একটি চলচ্চিত্রেও।
বর্তমানে তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুর এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশনে মিডিয়া মার্কেটিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিতে পড়ালেখা করছেন। তারই জন্য শোবিজে অনিয়মিত মিষ্টি হাসির প্রাণবন্ত ফারিয়া শাহরনি।