ফিল্ডিংয়ে বাড়তি মনোযোগ শ্রীলঙ্কার

আপডেট: এপ্রিল ১, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের ফিল্ডিং খুব একটা ভালো হচ্ছে না। সেখান থেকে বের হয়ে আসতে ম্যাচ কন্ডিশনে লম্বা সময় ধরে ফিল্ডিং অনুশীলন করেছে স্বাগতিকরা।
দলের প্রতিনিধি হয়ে শুক্রবার সংবাদ সম্মেলনে আসা ম্যানেজার অসাঙ্কা গুরুসিনহা বলছিলেন ফিল্ডিং নিয়ে দলের বাড়তি পরিশ্রমের কথা।
“ওদের চাপে ফেলে ওদের মনোভাব বোঝার চেষ্টা করেছি। ওরা অনুশীলনে ফিল্ডিংয়ে ভালো করছে। অনুশীলনে যা করছে সেটাই ওদের মাঠে নিয়ে যেতে হবে। আমি বলছি না, এখনই আমরা ভালো করছি, তবে উন্নতি করছি। ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় আমি এই ক্ষেত্রে দলকে শতভাগে দেখতে চাই। এই ম্যাচগুলোও আমরা ছুটে যেতে দিতে পারি না, আমাদের চাপের মধ্যে অনুশীলন করে যেতে হবে।”
এসএসসিতে শনিবার বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলবে শ্রীলঙ্কা। তবে শুক্রবার এই মাঠে অনুশীলন করেনি তারা। শেষের প্রস্তুতি সেরেছে আর প্রেমাদাসায়।
এসএসসিতে ছয় বছর ধরে কোনো ওয়ানডে খেলে না শ্রীলঙ্কা। ২০১১ সালের পর শনিবারই প্রথম ৫০ ওভারের ম্যাচ হবে এসএসসিতে। সেই মাঠের উইকেটে দেখা মিলেছে সবুজ ঘাস, আছে পেসারদের সুবিধা পাওয়ার আভাস।
শ্রীলঙ্কা অনুশীলনেও মিলেছে পেস সহায়ক উইকেটে খেলার ইঙ্গিত। অনুশীলনে ছিলেন গতির ঝড় তোলা দুশমন্থ চামিরা, বিনোরা ফার্নান্দো। দলে থাকা লাহিরু কুমারা, সুরঙ্গা লাকমল, নুয়ান কুলাসেকারা, নুয়ান প্রদিপ তো ছিলেনই। ডাম্বুলা থেকে দল কলম্বো ফেরার পর অনুশীলনে যোগ দিয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান কুসল পেরেরা। মারকুটে ব্যাটসম্যানের একাদশে ফেরাও অনেকটা নিশ্চিত।-বিডিনিউজ