ফুলবাড়ীতে সড়কে ঝরলো দুই প্রাণ

আপডেট: নভেম্বর ১০, ২০২৩, ৫:০৯ অপরাহ্ণ


আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর):


দিনাজপুরের ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় মুরগিবহণকারী মিনি পিকআপের চালক নায়েব আলী (৪২) ও সহকারী মো. শামিউজ্জামানের (৪০) ঘটনাস্থলেই মৃত্যু হয়।
নিহত পিকআপের চালক নায়েব ঠাকুরগাঁও সদর থানার জগন্নাথপুর গ্রামের মৃত ফয়জুল্ল্যাহর পুত্র এবং তার সহকারী শামিউজ্জামান একই থানার বাঙ্গালিপাড়া গ্রামের মৃত মকবুল হোসেনের পুত্র।
শুক্রবার (১০ নভেম্বর) রাত সাড়ে তিনটার দিকে দিনাজপুর-ফুলবাড়ী সড়কের রাঙামাটি বিজিবি ক্যাম্প এলাকার সীমান্ত ক্যান্টিনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় দোকানি ইকবাল হোসেন ও গোলাম কিবরিয়া বলেন, রাত সাড়ে তিনটার দিকে বিজিবি ক্যাম্প এলাকার সীমান্ত ক্যান্টিনের কাছে একটি ট্রাক ধীরগতিতে ফুলবাড়ীর দিকে যাচ্ছিল। তার পেছনে ছিল একটি কাভার্ডভ্যান। পেছন থেকে কাভার্ডভ্যানটিকে একটি দ্রুতগামী ট্রাক ধাক্কা দিলে কাভার্ডভ্যানটি সামনে থাকা ধীরগতির ট্রাকটিকে ধাক্কা দিলে বিকল হয়ে যায়।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে কাভার্ডভ্যানটিকে সড়কের পাশে সরিয়ে দেন। এর কিছুক্ষণ পরেই অন্য একটি গমবাহী ট্রাকের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানকে ধাক্কা দেয়। গমবাহী ট্রাকটি সড়কের ওপর বিকল অবস্থায় থাকায় পেছন থেকে দ্রুতগামী একটি মুরগিবাহী মিনি পিকআপ সজোরে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে পিকআপটি দুমড়েমুচড়ে যায়। পরে খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পিকআপটি কেটে পিকআপের চালক ও সহকারীর মৃতদেহ উদ্ধার করেন।

পিকআপের সহকারী নিহত শামিউজ্জামানের সমন্ধি আশরাফুল আলম বলেন, ঠাকুরগাঁও থেকে লেয়ার মুরগি নিয়ে রাত দেড়টায় চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয় পিকআপটি। পথিমধ্যে সড়ক দুর্ঘটনাটি ঘটে। ভোর ৬ টায় পিকআপ মালিকের ফোন পেয়ে ফুলবাড়ীতে এসে মৃতদেহ শনাক্ত করি।
ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, খরব পেয়ে ঘটনাস্থল থেকে পিকআপ কেটে দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুমড়েমুচড়ে যাওয়া যানবাহনগুলো সড়ক থেকে সরিয়ে ফেলা হয়েছে।

থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ ও ওসি (তদন্ত) মো. শফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে মৃতদেহ ও দুর্ঘটনা কবলিত যানগুলো থানায় আনা হয়েছে। মৃতদে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে ফুলবাড়ী থানায় সড়ক আইনে মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ