ফেইসবুকে দেখা যাবে প্রকাশনা’র লোগোও

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নিজেদের প্ল্যাটফর্মে প্রকাশকদের ব্র্যান্ড পরিচিতি তুলে ধরার সুযোগ দিতে নতুন কিছু টুল এনেছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক। এই টুলগুলোর মাধ্যমে সংবাদমাধ্যমগুলো এখন ফেইসবুকের প্রকাশ করা প্রতিবেদনের শিরোনামের সঙ্গে তাদের লোগো প্রকাশ করতে পারবে।
আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, প্রকাশকরা ট্রেন্ডিং ও সার্চ সেকশনে দেখানো শিরোনামগুলোর পাশে তাদের লোগো দেখাতে পারবে। এর মাধ্যমে পাঠকরা সংবাদ প্রতিবেদনগুলো কার প্রকাশ করা সে সম্পর্কে ধারণা পাবেন।
এই বিভাগগুলোতে দেখানো শিরোনাম আর লেআউট সবার জন্য একইরকম হওয়ায় প্রকাশকরা তাদের ব্র্যান্ড পরিচিত হারানো নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। নতুন এই টুল তাদের এই উদ্বেগ দূর করবে।
ফেইসবুকের নতুন এই পদক্ষেপ নিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর সোশাল অ্যান্ড ইমার্জিং মিডিয়া বিভাগের নির্বাহী প্রযোজক সামান্থা ব্যারি বলেন, “মানুষ যখন ওই তিনটি লাল বর্ণ (তিনি সিএনএন-এর লোগো বুঝিয়েছেন) দেখেন, তারা জানেন এটি দিয়ে বিশ্বস্ত, নির্ভরযোগ্য ও সত্য সংবাদ বোঝায়। তাই ব্র্যান্ড আর কোনো সংবাদ প্রতিবেদনের বিশ্বাসযোগ্যতায় জোর দেওয়া ফেইসবুকের যে কোনো উদ্যোগ পাঠক আর প্রকাশকদের জন্য ভালো কিছু নিয়ে আসবে।” চলতি বছর জানুয়ারিতে ফেইসবুকের সাংবাদিকতা প্রকল্প শুরু হয়। এই প্রকল্প থেকে আসা পরামর্শগুলোর উপর ভিত্তি করেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, “প্রতিবেদনের লিংকগুলোর সঙ্গে প্রকাশকদের লোগো দেখানোর মাধ্যমে, আমরা ফেইসবুকের প্রকাশকদের ব্র্যান্ড পরিচিত বাড়ানো সহজ করতে চাই– যাতে মানুষ কনটেন্টের সূত্র নিয়ে আরও ভালোভাবে জানতে পারে।”

এ বিভাগের অন্যান্য সংবাদ