ফেদেরারের বিদায়, সেমিফাইনালে নাদাল

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


উচ্ছ্বসিত রাফায়েল নাদাল

ফ্লাশিং মিডোসে প্রথমবার রজার ফেদেরার ও রাফায়েল নাদালের মুখোমুখি হওয়ার সম্ভাবনা জেগেছিল। কিন্তু সেটা হতে দিলেন না হুয়ান মার্টিন দেল পোত্রো। ফেদেরারকে বিদায় করে দিয়েছেন তিনি কোয়ার্টার ফাইনালে। তবে ইউএস ওপেন সেমিফাইনালের দেখা পেয়েছেন নাদাল।
৭-৫, ৩-৬, ৭-৬ (১০-৮), ৬-৪ গেমে ফেদেরারের শিরোপা স্বপ্ন ভেঙে দিয়েছেন দেল পোত্রো। এ বছর দুটি গ্র্যান্ড স্লাম খেলে দুটিই জিতেছিলেন ফেদেরার। কিন্তু আর্জেন্টাইনের কাছে হেরে তৃতীয় গ্র্যান্ড স্লামটি জেতা হলো না অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডনের চ্যাম্পিয়নের।
বৃহস্পতিবার অন্য কোয়ার্টার ফাইনালে নাদালের মুখোমুখি হয়েছিলেন আন্দ্রে রুবলেভ। অভিজ্ঞতা ও শক্তিতে এগিয়ে থাকা স্প্যানিশ তারকার কাছে কোনও পাত্তা পান নি রুশ তরুণ। র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা নাদাল ম্যাচটি জিতেছেন ৬-১, ৬-২, ৬-২ গেমে। আগামী শনিবার দেল পোত্রোর বিপক্ষে সেমিফাইনাল খেলবেন তিনি। একই দিন অন্য সেমিফাইনালে নাদালের স্বদেশী পাবলো কারেনো বুস্তা মুখোমুখি হবেন দক্ষিণ আফ্রিকার কেভিন অ্যান্ডারসনের।
এদিকে মেয়েদের এককে অল-আমেরিকান সেমিফাইনাল দেখবে ইউএস ওপেন। বুধবার সেমিফাইনালে মুখোমুখি লড়াই নিশ্চিত করেছেন ভেনাস উইলিয়ামস ও স্লোন স্টেফেন্স। পরের কোয়ার্টার ফাইনালে জিতেছেন ম্যাডিসন কিস ও কোকো ভ্যান্ডেওয়েঘ। অন্য সেমিফাইনালে লড়বেন এ দুই আমেরিকান।-বাংলা ট্রিবিউন