ফের বিলম্বিত ‘অ্যাভাটার টু’

আপডেট: মার্চ ১৫, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বক্স অফিসের সর্বকালের সর্বাধিক আয়ের সিনেমা ‘অ্যাভাটার’-এর সিকুয়েল ‘অ্যাভাটার টু’ ২০১৮ সালে মুক্তি পাচ্ছেনা বলে জানিয়েছেন এর নির্মাতা জেমস ক্যামেরন।
কানাডীয় গণমাধ্যম টরন্টো স্টারকে এব্যাপারে ক্যামেরন বলেছেন তিনি একযোগে ‘অ্যাভাটার’ সিরিজের চারটি সিনেমা নিয়ে কাজ করছেন। আর তাই ‘অ্যাভাটার টু’য়ের মুক্তি দিতে দেরি হচ্ছে। তিনি বলেন, “২০১৮তে এটি হচ্ছেনা। আমরা এখনও সিনেমাটির মুক্তির দিনক্ষণ ঘোষণা করিনি।”
অস্কারজয়ী এই নির্মাতা আরও বলেন, “মানুষকে বুঝতে হবে, সিনেমাগুলো মুক্তি পাবে একই ধারায়। আমরা কেবল ‘অ্যাভাটার টু’ তৈরি করছি না, আমরা এর তৃতীয়, চতুর্থ এমনকী পঞ্চম পর্বও একইসঙ্গে তৈরি করছি। এটা এক মহাযজ্ঞ!” এর আগেও ‘অ্যাভাটার টু’য়ের মুক্তির দিনক্ষণ পিছিয়েছে তিনবার। সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান ফক্স স্টুডিওস অবশ্য এখন এব্যাপারে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি।
ক্যামেরন আরও বলেন, “‘অ্যাভাটার’ তৈরিতে সাড়ে চার বছর লেগেছিল। আর এখন আমরা তৈরি করছি আরও চারটি সিনেমা। আমাদের হাত একদম খালি নেই।” ২০০৯ সালে মুক্তি পেয়েই বক্স অফিসে ইতিহাস গড়ে কল্পবিজ্ঞান সিনেমা ‘অ্যাভাটার’। বিশ্বব্যাপী ২৮০ কোটি ডলার ব্যবসা করে সিনেমাটি, যে রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ