ফের মধ্যাঞ্চলের বিপক্ষে ইনিংসে জয় দেখছে উত্তরাঞ্চল

আপডেট: মার্চ ১, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



তৃতীয় দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে উত্তরাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে জয়ের জন্য তাদের প্রয়োজন মাত্র দুটি উইকেট। ১২৭ রানের মধ্যে বাকি উইকেটগুলো নিতে পারলেই ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ পাবে জহুরুল ইসলামের দল। এর আগে দ্বিতীয় রাউন্ডে মধ্যাঞ্চলের বিপক্ষে ইনিংস ও ৫০ রানে জিতেছিল উত্তরাঞ্চল।
৬ উইকেটে ৪২২ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল উত্তরাঞ্চল। মঙ্গলবার তৃতীয় দিনে ১১৫ রান যোগ করে অলআউট হয়। আগের দিন নাঈম ইসলাম ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির পর মঙ্গলবার ধীমান ঘোষও তাদের পথ অনুসরণ করেন। এই তিন সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫৩৭ রান করে উত্তরাঞ্চল। ধীমান ১১৩ রানের ইনিংস খেলেছেন। এর আগে নাঈম ১৪২ ও নাজমুল খেলেছেন ১২৩ রানের ইনিংস।
মধ্যাঞ্চলের বোলারদের মধ্যে মোশাররফ হোসেন সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া শরীফ, শাহাদাত ও শরিফউল্লাহ নিয়েছেন একটি করে উইকেট। ১৮১ রানের প্রথম ইনিংস খেলা মধ্যাঞ্চল ৩৫৬ রানে পিছিয়ে থেকে তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। কিন্তু দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতার মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়নরা। এদিন শেষ দুই সেশনের ৬৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে। এখনও ১২৭ রানে পিছিয়ে দলটি। হার এড়াতে হলে শেষ দুই উইকেট নিয়ে পুরো দিনটি পার করতে হবে মধ্যাঞ্চলকে! লম্বা সময়ের ক্রিকেটে এটা এক কথায় অসম্ভব। মধ্যাঞ্চলের পক্ষে সর্বোচ্চ ৭০ রানের ইনিংস খেলেছেন সাইফ হাসান। এছাড়া আব্দুল মজিদ ৪৩ ও তানভীর হায়দরা অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেছেন। উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে আলাউদ্দিন বাবু সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। এছাড়া সানজামুল, ফরহাদ, নাঈম ও ইয়াসির প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।-বাংলা ট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ