ফের ৩২ গোখরা ও ৪৭ ডিম

আপডেট: জুলাই ১৯, ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীর বুধপাড়াতে ২২টি ও পবার বায়ায় ৫টি গোখরা সাপ মারা হয়েছে। এসময় ৫টি জীবিত গোখরাসহ আরো দুই এলাাকায় আরো ৪৭টি সাপের ডিম নষ্ট করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৬টার দিকে নগরীর বুধপাড়া এলাকায় এ সাপগুলো মারা হয়েছে বলে একই এলাকার বাসিন্দা মো. মুরাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, এলাকার আবদুল মজিদের বাড়ি থেকে বিকেলে ২২টি গোখরা সাপের বাচ্চা মারা হয় ও ২৭টি ডিম নষ্ট করা হয়।
বাড়ি মালিক আবদুল মজিদ বলেন, বিকেলে হঠাৎ একটি সাপের বাচ্চা উঠানে আসে। তখন সেই সাপের বাচ্চাটি মারা হয়। পরে সন্দেহ হলে তিনি পাশের মাটির রান্না ঘরের ভেতরে গেলে দেখে আরো সাপের বাচ্চা।
তিনি আরো বলেন, অনেকগুলো সাপ দেখে তিনি পাশের বাড়ির কয়েকজনকে ডাকে। পরে তাদের সহযোগিতায় মাটি খোড়া হয়। মাটি খোড়ার এক পর্যায়ে একটা দুইটা করে ২২টি গোখরা সাপ মারা হয়। ২৭টি ডিম উদ্ধার করা হয়।
নগরীর বায়ার কুঠিপাড়ায় সাপ মারা ও জীবিত উদ্ধারের বিষয়ে এলাকার বাবু বলেন, মাসুদের বাড়িতে সোমবার রাতে একটি সাপ দেখতে পায় মাসুদ। তিনি ওই সাপ মেরে ফেলে। পরে তার শয়ন ঘরে গিয়ে দেখে আরো একটি সাপের বাচ্চা। এসময় স্থানীয়দের ডেকে ৫টি সাপ মারা হয়। পরে আজ সকালে সাপুড়েকে ডাকা হলে তারা আরো ৫টি সাপ জীবিত উদ্ধার করে। এসময় আরো ২০টি সাপের ডিম নষ্ট সকরা হয়।
উল্লেখ্য, গত ৪ জুলাই নগরীর বুধপাড়া এলাকার মাজদার আলীর বাড়ি থেকে ২৭টি গোখরা সাপ নিধন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ