ফ্রান্স থেকে বাংলাদেশে বিষের চালান!

আপডেট: মার্চ ৯, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



মঙ্গলবার রাতে রাজধানীতে উদ্ধার হওয়া ৪৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ ফ্রান্স থেকে ভারত হয়ে বাংলাদেশে আসে বলে জানিয়েছেন ডিবির যুগ্ম-কমিশনার আব্দুল বাতেন।
বুধবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
আব্দুল বাতেন জানান, মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে সাপের বিষসহ মো. সোলায়মান আজাদকে (৬১) আটক করা হয়। তার কাছ থেকে সাপের বিষের ৬টি সিলগালা বোতল আটক করা হয়। বোতলে নির্ধারিত দাম অনুযায়ী এগুলোর দাম মোট ৪৫ কোটি টাকা।
আটকৃত সোলায়মানের বরাত দিয়ে তিনি বলেন, ফ্রান্স থেকে ভারত হয়ে কয়েকটি দালাল চক্রের হাত ঘুরে বিষের বোতলগুলো তার (সোলায়মান) কাছে আসে। তিনি বিক্রির জন্য দালাল খুঁজছিলেন। কয়েকজনের সঙ্গে দর কষাকষিও চলছিলো।
সোলায়মানের দাবি অনুযায়ী, তিনি সিআইপি ছিলেন। গার্মেন্টস ও হাড়ের ব্যবসা ছিল তার। ব্যবসায় ধরা খেয়ে অধিক মুনাফার আশায় তিনি এই ব্যবসায় জড়িয়ে পড়েন। সাপের বিষ ব্যবসায় এটাই তার প্রথম চালান বলে দাবি করেন সোলায়মান।
আব্দুল বাতেন বলেন, এই চক্রের উর্দ্ধতন একজনের সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি। তাকে গ্রেফতারে চেষ্টা চলছে। সোলায়মানকে জিজ্ঞাসাবাদ করলে এই চক্রের সাথে আরো কারা জড়িত তা জানা যাবে।
সোলায়মানের দাবি ও বোতল দেখে এগুলো কোবরার বিষ ধরে নেয়া হয়েছে। তারপরেও বিষয়টি নিশ্চিত হতে পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।- বাংলানিউজ