ফ্লোরিডার পথে পথে ইমনের সঙ্গে কে?

আপডেট: এপ্রিল ২৬, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



শওকত আলী ইমন। ঢালিউডের অন্যতম জনপ্রিয় সংগীত পরিচালক। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্র গিয়েছেন বেড়াতে। শিগগিরই ফিরেও আসার কথা। কারণ, ঢালিউডের অনেক গান থমকে আছে তার অবর্তমানে।
তবে সেই থমকে থাকা পরিবেশে খানিক উৎকণ্ঠা তৈরি হলো মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল নাগাদ। ব্যক্তিজীবনে সিঙ্গেল এই সংগীত তারকাকে আবিষ্কার করা গেছে ফ্লোরিডার পথে পথে একটি নীল রঙা উচ্চাভিলাসী ছাদহীন গাড়িতে ঘুরে বেড়াতে। চালকের আসনে তিনিই, পাশের সিটে বসে আছেন চোখ ধাঁধানো এক লাস্যময়ী!
বাংলা ট্রিবিউন থেকে সরাসরি ফ্লোরিডায় ফোন। ঐ প্রান্তে বেশ ভারী কণ্ঠ। তবুও রাখঢাক না করে ঢাকা থেকে সরাসরি জিজ্ঞাসা- নীল গাড়িটা দারুণ। সঙ্গে কে ছিল?
শওকত আলীর ঝটপট জবাব, ‘কেউ না। ছবিগুলো ভুল করে পোস্ট করেছি। মুছে ফেলবো এখনই।’ তবুও প্রশ্ন, কোনও গান-সিনেমার কাজ? এমন প্রশ্নে সম্ভবত খানিক অস্বস্তিবোধ করলেন এই হ্যান্ডসাম সংগীত পরিচালক-গায়ক।
বললেন, ‘গান-সিনেমার বাইরেও আমাদের জীবন বলে কিছু আছে। তাছাড়া এসব নিয়ে আমি এখনই কিছু বলতে চাই না। দেশে ফিরে সব বলবো।’
সঙ্গে জানালেন ২৮ এপ্রিল ঢাকায় ফিরছেন তিনি। ফোন ছেড়ে দেওয়ার ঠিক আগে আগে প্রথম প্রশ্নটি আবারও ছিল- মেয়েটা আসলে কে? এবার আর নিরাশ করেননি। বলেন অনেকখানি। ‘ও হচ্ছে মিস ওয়ার্ল্ড- ফ্লোরিডা। নাম  রামিনা আশফাক। যুক্তরাষ্ট্রে বড় হলেও সে পাকিস্তানি বংশোদ্ভূত।’- এই বলেই কল ড্রপ। রিডায়াল করে আর পাওয়া গেল না শওকত আলী ইমনকে।
তবে ধারণা করা যাচ্ছে, বেশ বড়সড় কোনও চমক নিয়ে দেশে ফিরছেন এই শিল্পী-সংগীত পরিচালক। সেটি হতে পারে মিউজিক ভিডিও কিংবা স্বল্পদৈর্ঘ্য মিউজিক্যাল ফিল্ম। আবার প্রেম-বিয়ে-আংটিবদলের খবর হলেও খুব বেশি চমকানোর সুযোগ নেই। কারণ, যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়ার আগে যথেষ্ট তথ্য মিলেছে- পারিবারিক পছন্দে শওকত আলী ইমন এবার গাঁটছড়া বাঁধতে যাচ্ছেন সে দেশে।-বাংলা ট্রিবিউন