বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

বগুড়ায় অল্পের জন্য রক্ষা পেল প্রায় অর্ধশতাধিক দোকান

আপডেট: November 25, 2019, 1:20 am

বগুড়া প্রতিনিধি


অল্পের জন্য বেঁচে গেল বগুড়া শহরের জনবহুল প্রাণকেন্দ্র সাতমাথার গোহাইল রোডের খাবারের দোকান। গতকাল রোববার বিকেলে ওই সড়কের সেলিম বিরিয়ানি অ্যান্ড সুইটসের গ্যাসের চুলা থেকে হঠাৎ করে আগুন ধরে যায়। এ সময় দোকানের কর্মচারীরা দোকান ছেড়ে পালিয়ে যায়। আশেপাশের সব দোকান বন্ধ হয়ে যায়। বগুড়া সদর ফাঁড়ির ইনেস্কপেক্টর আবুল কালাম আজাদ জানান, ওই পথদিয়ে যাওয়ার সময় হঠাৎ দোকানের মধ্যে আগুন দেখতে পেয়ে তাৎক্ষনিক ভাবে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। এসময় দোকানের আশেপাশের শতশত লোকজনকে ঘটনাস্থল থেকে সরে যেতে বলি।
বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে দুটি ইউনিট দিয়ে আগুন নিভানোর কাজ শুরু করা হয়। কিছুক্ষনের মধ্যেই আগুন নিভানো হয়। তিনি আরো জানান, সময় মত আসার কারণে বড় ধরনের দুঘর্টনা থেকে রক্ষা করা সম্ভব হলো। বজলুর রশিদ জানান, হোটেলের গ্যাস সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। সময় মত আসায় সিলিন্ডার বিস্ফোরণ ঘটেনি। ঘটলে অন্যকিছু হতে পারতো।
শহরের সাতমাথা থেকে গোহাইল রোডের শুরুতেই জেলা পরিষদ মার্কেট। ওই মার্কেটে বিভিন্ন পরিবহনের ঢাকাগামী বাস টিকেটের কাউন্টার রয়েছে। এছাড়াও দৈ, মিষ্টির দোকান, খাবারের দোকান ও কিছু সাইকেলের দোকান রয়েছে। ২য় তলায় রয়েছে লোটো শোরুম। ওই মার্কেটের প্রায় মাঝখানেই সেলিম বিরিয়ানি অ্যান্ড সুইটস। যেটাতে আগুন লেগেছিল। আগুনে সিলিন্ডার বিস্ফোরন ঘটলে অনেক প্রানহানিসহ ভয়াবহ অবস্থার সৃষ্টি হত বলে প্রত্যক্ষদর্শীরা মন্তব্য করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ