বগুড়ায় জেলা প্রশাসন ও বিএসটিআই এর যৌথ মোবাইল কোর্টে ৫২,৮০০ টাকা জরিমানা

আপডেট: এপ্রিল ৮, ২০২২, ৫:৪০ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি :


বগুড়া জেলা প্রশাসন এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর যৌথ উদ্যোগে শুক্রবার (৮ এপ্রিল) বগুড়া সদরে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ এবং মোড়কে বিএসটিআই’র স্ট্যান্ডার্ড সংবলিত লোগো ব্যবহার করায় থানা মোড় এলাকায় অবস্থিত মেসার্স ক্ষিরসাপাতা দই ঘর ও মেসার্স এনাম দই ঘর-কে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ মোতাবেক প্রত্যেককে ২৫ হাজার করে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে রাজাবাজার এলাকায় বাজার মনিটরিং অনুষ্ঠিত হয়। এতে সঠিক পরিমাপ ও মূল্য তালিকা না থাকায় এবং বেশি দামে পণ্য বিক্রি করায় ৬ জন সবজি বিক্রেতাকে মোট ২৮০০ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট, বগুড়া জনাব গাজী মূয়িদুর রহমান এর নেতৃত্বে পরিচালিত উক্ত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ।
এসময় উপস্থিত ছিলেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাংলাদেশ (এপিবিএন) এর সদস্যবৃন্দ। জনস্বার্থে এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।