বগুড়ায় দুই ট্রাকের সংঘর্ষে পাঁচ পুলিশসহ নিহত ৭ || পৃথক সড়ক দুর্ঘটনায় আরো নিহত ৪

আপডেট: নভেম্বর ১৪, ২০১৬, ১২:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বগুড়ার শেরপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পাঁচ পুলিশ সদস্যসহ সাতজনের মৃত্যু হয়েছে।
শনিবার রাত ১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের মহিপুর বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম আলী জানান।
নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় জানা গেছে। এরা হলেন- পুলিশ কনস্টেবল শাজাহান (৩৫), প্রণব (৩২), শামসুল ইসলাম (৩০), আলমগীর (৩৩) ও সোহেল (৩২) এবং পুলিশের পরিচ্ছন্নতা কর্মী শ্যামল চন্দ্র (৪২)। নিহত অন্যজন পুলিশবহনকারী ওই ট্রাকের চালক বলে বগুড়া পুলিশের ধারণা। তবে তার নাম জানা যায়নি। আহতদের মধ্যে চারজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে, একজনকে পাঠানো হয়েছে ঢাকায়।
শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সোহেল রানা জানান, নিহত পুলিশ সদস্যরা কুড়িগ্রাম পুলিশ লাইনে কর্মরত ছিলেন। ওই ট্রাক নিয়ে তারা ঢাকা যাচ্ছিলেন বিভাগের মালামাল আনতে।
পথে মহিপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা বগুড়াগামী একটি সারবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়।
আহত অবস্থায় আটজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়া মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক আরও তিনজনকে মৃত ঘোষণা করেন বলে সোহেল রানা জানান।
বগুড়া পুলিশের সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) গাজিউর রহমান জানান, আহতদের মধ্যে পুলিশের এস আই মইনুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য রাতেই ঢাকায় পাঠিয়েছেন চিকিৎসকরা।
বগুড়ায় বাস খাদে, শিশুর মৃত্যু
বগুড়ার ধুনট উপজেলায় বাস উল্টে সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত তিনজন।
রোববার সকাল ৯টার দিকে গোসাইবাড়ি ইউনিয়নের বাক্সাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে ধুনট থানার ওসি মিজানুর রহমান জানান। নিহত আমেনা গোসাইবাড়ির চুনিয়াপাড়া গ্রামের আমিনুল ইসলামের মেয়ে। স্থানীয় ব্র্যাক স্কুলে দ্বিতীয় শ্রেণিতে পড়ত সে। আহতরা হলেন- গোসাইবাড়ির আব্দুর রাজ্জাক (৭০), ওয়াসিম (৩০) ও গুলনূর (৪৫)। রাজ্জাককে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ওয়াসিম ও গুলনূরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পীরগঞ্জে ট্রাকের দু’হেলপার নিহত
রংপুর-ঢাকা মহাসড়কের পীরগঞ্জে তছির উদ্দিন কোল্ড স্টোরেজের সামনে ট্রাকের সাথে ট্রাকের সংঘর্ষে দু’জন হেলপার নিহত হয়েছে। আজ রোববার ভোর রাতে এ ঘটনা ঘটে।
নিহতরা হলো- টাঙ্গাইল জেলার ধনবাড়ি থানার হাতিবান্দা গ্রামের সাইফুল ইসলামের পুত্র হাসান আলী (২৫) ও লালমনিরহাট জেলার সদর উপজেলার উত্তর সাতটানা সাইটারি গ্রামের আব্দুস সামাদের পুত্র আলম ইসলাম (২২)।
বড়দরগা হাইওয়ে ফাঁড়ি পুলিশের এস আই হাফিজুর রহমান জানান, রোববার রাতে সিমেন্ট ভর্তি রংপুরগামী ঢাকা মেট্রো ট ১৪-৬৯৭৪ নম্বরের ট্রাক বিকল হয়ে রাস্তার পার্শ্বে দাড়িয়ে যায়। ভোর সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা ইউরিয়া সার ভর্তি ঢাকা মেট্রো ট-১৮-৬৩০০ নম্বরের ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটিকে পিছন থেকে ধাক্কা দেয়। এ সময় ট্রাকটি উল্টে গিয়ে খাদে পড়ে যায়। এতে সার ভর্তি ট্রাকের ১ জন হেলপার এবং খাদে পড়ে যাওয়া ট্রাকের ১ হেলপার নিহত হয়।
দুপুরে ২ জনের লাশ ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে প্রেরণ করা য়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাক ২টি আটক করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ একটি মামলা করেছে।
মেহেরপুরে ব্যবসায়ী নিহত
মেহেরপুরের গাংনীতে বাওট নামক স্থানে যাত্রীবাহী বাসের ধাক্কায় হানিফ হোসেন (৩৫) নামে এক ছাগল ব্যবসায়ী নিহত হয়েছেন।
রোববার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত হানিফ হোসেন গাংনী উপজেলার আকুবপুর গ্রামের দিদার হোসেনের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, হানিফ মিয়া ভ্যানযোগে কয়েকটি ছাগল নিয়ে বাড়ি ফিরছিলেন। মেহেরপুর-কুষ্টিয়া সড়কের বাওট মাঠের মধ্যে পৌঁছালে কুষ্টিয়া থেকে মেহেরপুরগামী যাত্রীবাহী বাস ভ্যানটিকে ধাক্কা দেয়। এতে ভ্যান থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন হানিফ। আহত অবস্থায় তাকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। মরদেহ বাড়িতে নেওয়ার প্রস্তুতি চলছে।
সূত্র: বিডিনিউজ, রাইজিংবিডি, বাসস