বগুড়ায় নাশকতা মামলায় বিএনপির ৩২ নেতা-কর্মী কারাগারে

আপডেট: অক্টোবর ২৩, ২০১৯, ১:০৬ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি


বগুড়ার শিবগঞ্জ উপজেলা বিএনপি অফিসে তল্লাশি করে ১৯টি ককটেল ও ২টি হাসুয়া উদ্ধার এর ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত ৩২ নেতা কর্মীর জামিন আবেদন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন জেলা বগুড়ার দায়রা জজ মি. নরেশ চন্দ্র সরকার। গতকাল মঙ্গলবার দুপুরে আসামীদের আইনজীবী মো. আবদুল বাছেদ আদালতে ৪২ জন আসামীকে হাজির করে দিয়ে জামিনের প্রার্থনা করে শুনানী করেন। শুনানী শেষে আদালত বয়স ও অসুস্থতার কারণে ১০ জনের জামিন মঞ্জুর করেন এবং বাকি ৩২ জনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর সোমবার গভীর রাতে পুলিশ শিবগঞ্জ উপজেলা বিএনপি অফিসের তালা ভেঙে তল্লাশি চালায়। এসময় পুলিশ একটি ব্যাগে ১৯টি ককটেল ও ২টি হাসুয়া উদ্ধার করে। এ ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৫ জন নেতাকর্মীর নামে মামলা বিশেষ ক্ষমতা আইনে ও বিস্ফোরকদ্রব আইনে মামলা দেয়।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, সংসদ নির্বাচন উপলক্ষে নাশকতা করার উদ্দেশে বিএিনপি নেতাকর্মীরা তাদের অফিসে ককটেল ও হাসুয়া মজুদ করেছিল। তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল উপজেলা সদরের সোনালী ব্যাংক মোড়ে উপজেলা বিএনপি অফিসে তল্লাশি চালিয়ে একটি ব্যাগে ১৯টি ককটেল ও ২টি হাসুয়া উদ্ধার করা করে। আসামীরা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। পুলিশ আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। গতকাল মঙ্গলবার দায়রা আদালতে হাজির হয়ে আসামীরা জামিনের প্রার্থনা করলে আদালত ৪২ জনের মধে ৩২ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ