বঙ্গবন্ধুর চিন্তা ও আদর্শের বাস্তবায়ন করতে হবে : সচিব

আপডেট: মার্চ ৪, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের প্রধান উপদেষ্টা ড. প্রশান্ত কুমার রায় বলেন, সমাজ ও রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে বাস্তবায়ন করতে হবে। সরকারের পাশাপাশি এই বাস্তবায়ন প্রক্রিয়ায় সহযোগিতা করছে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগার।
গতকাল শুক্রবার বিকেল ৫টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধুর স্মৃতি এবং জীবন দর্শন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এর আয়োজন করে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার রাজশাহী বিভাগ।
ড. প্রশান্ত কুমার রায় বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি। তার নেতৃত্বেই এ দেশ স্বাধীন হয়। তার পুরো জীবন ছিল সংগ্রামমুখর। এইজন্য শুধু শহরে নয়, প্রতিটি গ্রামে গ্রামেও তার চিন্তা-চেতনা ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় সভাপতি ডা. এস এম বাদশা মিয়া ও সাধারণ সম্পাদক ডা. মোস্তফা জামান। সভাপতিত্ব করেন, সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি ডা. আমানউল্লাহ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু জীবন ও আদর্শ সমাজ, রাষ্ট্র ও পরিবারে প্রতিষ্ঠিত করার প্রত্যয় নিয়ে এই সংগঠন কাজ করছে। যতদিন না প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধু জীবন ও আদর্শ বাস্তবায়িত না হবে ততদিন এই সংগঠন কাজ করে যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ