বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের আরো খবর

আপডেট: মার্চ ১৯, ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্প মাল্য দান করেন এনবিআইইউ’র চেয়ারম্যান ভিসিসহ অন্যরা সোনার দেশ

মুজিববর্ষ উপলক্ষে রাজশাহী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বুধবার বৃক্ষরোপন কর্মসূচি, কেক কাটা, আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
এনবিআইইউ: নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযত মর্যাদায় পালিত হয়েছে। দিবসের শুরুতে গত মঙ্গলবার সকাল ১০টায় রাজশাহী নগরীর বিনোদপুরে ইউনিভার্সিটির প্রশাসনিক ভবনের সামনে প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বরেণ্য কবি ও কথাসাহিত্যিক অধ্যাপিকা রাশেদা খালেক। উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, আইন অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, প্রক্টর ড. আজিবার রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ড. হুমায়ুন কবির প্রমুখ।
প্রভাষক হাসান ঈমাম সুইট-এর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদসহ বিভিন্্ন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে চেয়েছিল। কিন্তু ইতিহাসের সত্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক এবং অভিন্ন। ‘মায়েরা হাসবে, শিশুরা খেলবে। বঙ্গবন্ধুর এমন স্বপ্নের ভেতর তিনি বাঙালি জাতিকে একটি পতাকা ও একটি দেশ দিয়ে গেছেন। ইতিহাস থেকে তা কখনো মুছে ফেলা যাবে না।
৫ নম্বর ওয়ার্ড:
মুজিববর্ষ উপলক্ষে মহিষবাথান বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শতাধিক বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নগরীরর ৫ নম্বর ওয়ার্ডে এই কার্যক্রম পরিচালনা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু। উপস্থিত ছিলেন, লাইন্স ক্লাব অব রাজশাহী সভাপতি একে মাসুদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবব উল আলম, ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তানজির হোসেন দুলাল, বিদ্যালয়ের শিক্ষক ইব্রাহীম খলিলুল্লাহ, সমাজসেবক জুলফিকার হায়দার সুজনসহ বিদ্যালয়ের ছাত্রী শিক্ষক-শিক্ষিকা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
ডাচ বাংলা ব্যাংক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন করেছে ডাচ বাংলা ব্যাংক রাজশাহী শাখা ও ডাচ বাংলা এজেন্ট ব্যাংক ও মোবাইল ব্যাংক। গতকাল বুধবার সকাল ১০টায় ব্যাংকের সামনে কেক কাটা ও রোড শো এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংক ম্যানেজার ফজলুল কবির, এজেন্ট ব্যাংকের রিজিয়নাল ম্যানেজার তারেক সালাউদ্দীন ও মোবাইল ব্যাংকিং (রকেট) এর রিজিয়নাল ম্যানেজার এস এম শহিদুল ইসলামসহ এরিয়া ম্যানেজার, কমপ্লায়েনশ ম্যানেজারবৃন্দ।
প্রাইম ব্যাংক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। সকালে নগরীর আরডিএ মার্কেট সংলগ্ন প্রাইম ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে এক সাথে কেক টাকা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী প্রাইম ব্যাংকের ম্যানেজার শওকত কামাল সরকার, জোনের প্রধান আরএম একেএম এনামুল হক, প্রথম এফএভিপি শাফকাতুল আলম, এভিপি রফিকুল ইসলাম, এডিসি রাবেয়া বেগম, সিনিয়র অফিসার সংঙ্গীতা, ইও সোহানা, সানজিদা নুশরাত প্রমুখ।
বরেন্দ্র সচেতন সমাজ: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততমজন্ম বার্ষিকী পালন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন বরেন্দ্র সচেতন সমাজ। গত মঙ্গলবার বিকেলে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়েছে। রায়হান রোহানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রাইম নিউজ বিডি ডটকম’র চেয়ারম্যান বেবী নাজনীন, ক্রাইম নিউজ বিডি ডটকম’র সম্পাদক গোলাম মোস্তফা নাহিদ, বরেন্দ্র সচেতন সমাজ এর উপদেষ্টা আসমাউল হুসনা, সাবরিন মুসতারি প্রমুখ।
এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি সাথীয়া শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিব, সাংগঠনিক সম্পাদক আকাশ। নারী বিষয় সম্পাদক উব্বাইয়া তাব্বাসসুম, সদস্য ইমন মাহমুদ, ক্রাইম নিউজ বিডি ডটকম এর রিপোর্টার সাবিত হোসেন রনি, ক্রাইম নিউজের রিপোর্টার লিমনসহ আরো অনেকেই।
বরেন্দ্র সচেতন সমাজ এর সভাপতি রায়হান রোহান বলেন, ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে ১৯২০ সালের ১৭ই মার্চ শেখ পরিবারে জন্মগ্রহন করেন শেখ মুজিব। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করতে পেরে আমরা আনন্দিত অনুভব করছি। বঙ্গবন্ধুকে আমরা দেখিনি, আমরা তাকে বইয়ের পাতায় পড়েছি, আজ সেই বঙ্গবন্ধুর জন্মদিন পালন করতে পেরে সত্যি আমরা গর্ববোধ করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ