বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না: ভাষাসৈনিক আবুল হোসেন

আপডেট: মার্চ ১৭, ২০১৭, ১২:৩৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ভাষাসৈনিক আবুল হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হত না। তেমনি মুক্তিযুদ্ধ চলাকালীন প্রধানমন্ত্রী না থাকলে দেশ স্বাধীন হওয়াটাও কঠিন ছিল। তাই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকালীন প্রধানমন্ত্রী বাঙ্গালীর জাতির অমূল্য সম্পদ। এ সম্পদকে আমাদের ধারণ করে রাখতে হবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর ভুবন মোহন পার্কে বঙ্গবন্ধুর ১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে দুই দিনব্যাপি জন্ম উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই দিনব্যাপী জন্মউৎসবের আয়োজন করে জয়বাংলা সাংস্কৃতিক জোট। জয়বাংলা সাংস্কৃতিক জোটের সভাপতি নিজামুল হক লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট কলামিষ্ট প্রশান্ত সাহা, শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা, অধ্যক্ষ আলমগীর মালেক, প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম, ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা উপাধ্যক্ষ কামরুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ এবং ভারত থেকে আগত শিল্পীবৃন্দ।
জাতীয় সঙ্গীত ও প্রদ্বীপ শিখা প্রজ্বলন করে অনুষ্ঠানের শুরু হয়। দুই দেশের শিল্পীরা ১৭টি প্রদ্বীপ শিখা প্রজ্বলনের মাধ্যমে দু’দেশের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি ও মৈত্রীর সেতুবন্ধন রচনা করেন। অনুষ্ঠানে ভারতীয় শিল্পীদের উত্তরীয় পরিয়ে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ। এতে ভারতীয় মা’দলের শিল্পীবৃন্দ লোক সঙ্গীত পরিবেশন করেন।