বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহিদ কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা জানালেন অধ্যাপক খালেক

আপডেট: জুন ২, ২০১৭, ১:০৩ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


শহিদ কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাবির সাবেক উপচার্য অধ্যাপক ড. আবদুল খালেক ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ অন্যরা- সোনার দেশ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও রাবির সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেককে প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের বিভাগীয় উপ-কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক চেয়ারম্যান নিযুক্ত করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের কবরে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া করেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি পরে নগরীর কাদিরগঞ্জে শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া করেন।
এসময় প্রফেসর ড. আবদুল খালেক বলেন, শিক্ষা ক্ষেত্রে জনগণের আকাঙক্ষা গুলো জানতে হবে। তিনি বলেন, আমাকে যে দায়িত্ব প্রদান করা হয়েছে তা যথাযতভাবে পালনের মাধ্যমে দেশের শিক্ষা ক্ষেত্রে কিভাবে আরো উন্নত করা যায় সে চেষ্টা অব্যাহত থাকবে। এ ব্যাপারে বুদ্ধিজীবীদের সাথে আলোচনার মাধ্যমে দেশের শিক্ষা ক্ষেত্রে টেকসই উন্নয়নের পদক্ষেপ নেয়া হবে। দেশকে মাধ্যম আয়ের দেশের পরিনত করতে শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের বিকল্প নেই। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে ১৯৭৩ সালের এ্যাক্টের অধিকাংশ মানা হয় না। উপাচার্য নিয়োগের ক্ষেত্রে সেই আইনে যা বলা আছে তার যথাযত প্রতিফলনে নেই। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাবির সাবেক উপাচার্য প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ, প্রফেসর ড. ছাদেকুল আরেফিন মাতিন, প্রফেসর ড. খন্দকার ফরহাদ হোসেন অনীক মাহমুদ, প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম, প্রফেসর বিধান চন্দ্র দাস, প্রফেসর ড. আজম শান্তনু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, অধ্যাপিকা জিনাতুন নেসা তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও রাবির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, অদ্যাপক হুমায়ন আহম্মেদ, ছাত্রলীগ নেতা মাজেদুল ইসলাম রাতুল, মেহেদী হাসানসহ রাবির বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ