বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয়ে ৭ মার্চ পালিত

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় জঙ্গিবাদ ও সন্ত্রাস নিমূর্লে দেশবাসিকে ঐক্যবদ্ধর আহ্বান জানান বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নিরলস পরিশ্রমে দেশের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে সহযোগিতারও আহ্বান জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার ৭ মার্চ উপলক্ষে নগর ও জেলা আ’লীগসহ সহযোগি বিভিন্ন সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনাসভা থেকে এ আহ্বান জানানো হয়।
নগর আ’লীগ : এ উপলক্ষে নগর আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল-সূর্যোদয়ের সাথে সাথে নগরীর সব দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অপর্ণ। এরপর সন্ধ্যা সাড়ে ৬টায় নগর আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকারের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এসময় নগর আ’লীগের সর্বস্তরের নেতাকর্মী অংশগ্রহণ করে।
মহানগরের গুরুত্বপূর্ণ স্থান এবং প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হয়। এছাড়া আজ বুধবার সকাল ১০টায় মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির সন্ত্রাস ও মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানানো হয়।
জেলা আ’লীগ : ঐতিহাসিক ৭ মার্চ যথাযোগ্য মর্যাদায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা আ’লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল-সূর্যাদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৭ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। সারাদিন দলীয় কার্যালয়ে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধের গান বাজানো হয়। জেলা আ’লীগের উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে পালন করা হয়।
জেলা মুক্তিযোদ্ধা সংসদ : দিবসটি উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী জেলা ইউনিট কমান্ড দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল, জেলা মক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনাসভা ও দিন ব্যাপি ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করে।
সভায় সভাপতিত্ব করেন, সহকারি কমান্ডার শেখ দিল মোহাম্মদ। সভা পরিচালনা করেন, নির্বাহী সদস্য কেএমএম ইয়াছিন আলী মোল্লা। এসময় সহকারি কমান্ডার আঃ সাত্তার ও আঃ মজিদ, সাবেক সহকারি কমান্ডার বদিউজ্জামান চৌধুরী, নওহাটা পৌর কমান্ডার শফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
কানপাড়া মুক্তিসংগ্রাম পরিষদ-মুুক্তিযুদ্ধ’৭১ : দিবসটি উপলক্ষে কানপাড়া মুক্তিসংগ্রাম পরিষদ-মুুক্তিযুদ্ধ’৭১ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল, জেলা মক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনাসভা।
সভায় সভাপতিত্ব করেন, অধ্যক্ষ আনিছুর রহমান। এসময় মুক্তিযোদ্ধা তছের মাস্টার, খোদাবকশ, ডা. ইয়াদ আলী, আঃ হামিদ, নূর মোহাম্মদ, মুনছুর আলী, আনোয়ার হোসেন, অধ্যক্ষ আব্বাস আলী, মাসুদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।
বিভাগীয় ও জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ : দিবসটি উপলক্ষে বিভাগীয় ও জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল, জেলা মক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনাসভা।
সভায় সভাপতিত্ব করেন, বিভাগীয় আহ্বায়ক কেএমএম ইয়াছিন আলী মোল্লা। এসময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সিরাজুল ইসলাম, আ’লীগ নেতা সরদার আব্দুল মজিদ, আমজাদ হোসেন, বয়েন উদ্দীন, সাবের আলী, মনির উদ্দীন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ