বঙ্গবন্ধু কলেজে ‘শোকের কবিতা পাঠ’

আপডেট: আগস্ট ১৪, ২০১৭, ১২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শোকের কবিতা পাঠ অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা–সোনার দেশ

১৫ আগস্ট জাতীয় শোক দিসব উপলক্ষে কাঁদো বাঙালি কাঁদো স্লোগানে ‘শোকের কবিতা পাঠ’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বিকেলে বঙ্গবন্ধু কলেজের মিলানয়াতনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কালচারাল ক্লাবের আহ্বায়ক ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মাসুদ রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন,  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতর রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতর রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক ড. মোয়াজ্জেম হোসেন, ড. শাহানাজ বেগম।
এসময় বক্তারা বঙ্গবন্ধুর জীবনীর স্মৃতিচারণ করেন। তার জীবনী নিয়ে আলোচনা করেন। এবং উপস্থিত শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের কথা তুলে ধরা হয়।
এসময় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ নূরুল ইসলাম, উপধ্যক্ষ কামরুজ্জামান, কলেজের আটটি বিভাগের বিভাগীয় প্রধান, পরীক্ষানিয়ন্ত্রক, শৃংঙ্খলা কমিটির প্রধান, জনসংযোগ কর্মকর্তা ও অর্থনীতি বিভাগের প্রভাষক মাসুদ রানা।
অনুষ্ঠান পরিচালনা করেন, কালচারাল ক্লাবের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক রেবেকা সুলতানা।
উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচি গ্রহণ করা হয়। আগস্টের প্রথম দিন থেকে বিভিন্ন কর্মসূচি শুরু করে বঙ্গবন্ধু কলেজর শিক্ষক ও শিক্ষার্থীরা। এগুলোর মধ্যে হলো- আলোচনাসভা, আলোকচিত্র প্রর্দশনী, শোক সভা, রচনা ও কবিতা প্রতিযোগিতা ইত্যাদি।

এ বিভাগের অন্যান্য সংবাদ