বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২৬ জানুয়ারি প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন

আপডেট: জানুয়ারি ২০, ২০২১, ৯:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৬ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট কার্যক্রম সম্পন্ন হয়েছে। প্রতিদিন রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে টুর্নামেন্ট দুইটি টিমের খেলা অনুষ্ঠিত হবে। বুধবার বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্লেয়ার্স ড্রাফট কার্যক্রমের উদ্বোধন করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দেশের ক্রীড়াঙ্গনে রয়েছে রাজশাহীর ক্রীড়ার ঐতিহ্য। ক্রিকেট, ফুটবলে রাজশাহীর ক্রীড়াঙ্গনের অনেক নক্ষত্র জাতীয় অঙ্গণে সম্মান বয়ে এনে দিয়েছে। রাজশাহীর ক্রিকেটের ঐতিহ্য পুনরুজ্জীবিত করার এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ও ফুটবল আয়োজন করা হবে। যেন আগামীতে মানসম্মত নতুন খেলোয়াড় সৃষ্টি হতে পারে। আগামীতে মানসম্মত খেলোয়াড় তৈরীতে করণীয় বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।
রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স এ্যাসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী ডিভিশনাল ক্রিকেট দলের অধিনায়ক জহুরুল ইসলাম অমির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন ও রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন। প্লেয়ার্স ড্রাফট কার্যক্রম সার্বিক পরিচালনা করেন রাসিকের ক্রীড়া স্থায়ী কমিটির সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার। এসময় উপস্থিত ছিলেন ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন। অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দলের মালিক, কোচ, ম্যানেজার এবং খেলোয়াড়বৃন্দ অংশ নেন।
এরআগে টুর্নামেন্ট আয়োজন উপলক্ষ্যে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৬ জানুয়ারি থেকে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ৬টি দল হলো, কুমারপাড়া রাইডার্স, ফাইটার রাজশাহী, শহীদ শামসুল আলম স্মৃতি সংসদ, মা অটো ব্রিকস, বাংলা ট্রাক ক্রিকেট একাডেমী, এমএস এ্যাভেঞ্জারস। এই ছয়টি টিমের ৮৪ জন ক্রিকেটার অংশগ্রহণ করবে। বঙ্গবন্ধু গোল্ডকাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ২৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সভাপতি জহুরুল ইসলাম অমি বলেন, আমরা রাজশাহী বিভাগীয় দলের বর্তমান ক্রিকেটাররা একত্রিত হয়ে রাজশাহী ডিভিশনাল ক্রিকেটার্স এ্যাসোসিয়েশন নামক একটি সংগঠন তৈরি করেছি, যার উদ্দেশ্য আমাদের রাজশাহী বিভাগীয় ক্রিকেট দলের সমৃদ্ধি ও ভবিষ্যৎ ক্রিকেটার তৈরি করা। বিগত ২০০৬-১৫ সালে আমরা বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে প্রতিষ্ঠিত ছিলাম যে দলটি জাতীয় ক্রিকেট লীগ মোট ৬বার চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। আমাদের বিভাগীয় দলের ৯৫% খেলোয়াড় রাজশাহীর কৃতি সন্তান। এ সকল প্রতিভাবান ক্রিকেটাররা তৃণমূল থেকে উঠে আসার পেছনে রাজশাহী জেলা ক্রিকেট লীগসহ আরো অনেক প্রতিষ্ঠিত ক্রিকেট টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বর্তমানে সে সকল ক্রিকেট টুর্নামেন্ট বা লীগের কোন চিহ্নই পাওয়া যায় না। এমতবস্থায় আমরা নিজেদের এবং রাজশাহীর ক্রিকেটের স্বার্থে ৬টি টিমের একটি টুর্নামেন্ট আয়োজন করেছি। টুর্নামেন্টে বিগত দিনের জাতীয় ক্রিকেটার, বর্তমানের জাতীয় ক্রিকেটারসহ থাকছে একদল তরুণ উদীয়মান ক্রিকেটার। রাজশাহীর ক্রিকেট পুনরুজ্জীবিত করার এই পদক্ষেপে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। সকলের সহযোগিতার মাধ্যমে এগিয়ে যাবে রাজশাহীর ক্রিকেট।
সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট কমিটির আহবায়ক ক্রিকেটার শাহাজাদা হোসেন, জাতীয় দলের খেলোয়াড় ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, সাব্বির হোসেন রুম্মান, সাঞ্জামুল ইসলাম, সাকলাইন সজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ