বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপে কুমিল্লা ও রাজশাহী শিক্ষা বোর্ডের ম্যাচ ড্র

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২০, ১২:২৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


‘বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ-২০২০’ এর তিনটি জোনের কাপ ও প্লেট পর্বের ফাইনাল আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে। সেখান থেকে চূড়ান্তপর্ব তথা ঢাকা পর্বে নাম লিখিয়েছে সিলেট, সাতক্ষীরা ও রংপুর জেলা ফুটবল দল। গতকাল সোমবার কাপ পর্বের ফাইনাল জিতে চূড়ান্তপর্বে নাম লিখিয়েছে পাবনা, কুমিল্লা, কক্সবাজার ও নেত্রকোনা।
গতকাল মঙ্গলবার সুরমা অঞ্চল থেকে চূড়ান্তপর্বে নাম লেখায় সিলেট। শেষ ম্যাচে তারা ২-১ গোলে হারায় মৌলভীবাজারকে।
চিত্রা অঞ্চল থেকে চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে সাতক্ষীরা জেলা। গতকাল কাপ পর্বের ফাইনালে তারা ১-০ গোলে বরিশালকে হারিয়ে ঢাকা পর্বে নাম লেখায়। চিত্রা অঞ্চলে প্লেট চ্যাম্পিয়ন হয়েছে বাগেরহাট জেলা। গতকাল প্লেট পর্বের শেষ ম্যাচে তারা গোলশূন্য ড্র করে বরগুনার সঙ্গে।
ব্রহ্মপুত্র অঞ্চল থেকে চূড়ান্তপর্বে উঠেছে রংপুর জেলা ফুটবল দল। গতকাল কাপ পর্বের শেষ ম্যাচে নীলফামারী জেলার কাছে ২-১ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে জয়ী হয়ে ঢাকা পর্বে নাম লেখায়। এই অঞ্চলে প্লেট চ্যাম্পিয়ন হয়েছে গাইবান্ধা জেলা ফুটবল দল। গতকাল প্লেট পর্বের ফাইনালে তারা ২-০ গোলে হারায় দিনাজপুর জেলাকে।
বুড়িগঙ্গা অঞ্চলে প্লেট পর্বের ফাইনালে নড়াইল জেলা ফুটবল দলকে ২-১ গোলে হারিয়ে প্লেট চ্যাম্পিয়ন হয়েছে মাগুরা জেলা। এই অঞ্চলের কাপ পর্বের ফাইনালে উঠেছে খুলনা ও ঝিনাইদহ জেলা ফুটবল দল। কিন্তু ফাইনালের সূচি নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হওয়ার কারণে এই দুই দলের কোনটি চূড়ান্তপর্বে আসবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন।
এদিকে সেবা অঞ্চলে ‘গ’ গ্রুপের ম্যাচে কুমিল্লা শিক্ষা বোর্ড ১-১ গোলে রাজশাহী শিক্ষা বোর্ডের সঙ্গে ড্র করে সেমিফাইনালে উঠেছে। আর বাংলাদেশ সেনাবাহিনী ৩-০ গোলে বাংলাদেশ নৌবাহিনীকে হারিয়ে ‘ঘ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ