বঙ্গবন্ধু নির্যাতিত ও নিপীড়িত মানুষের নেতা : লিটন

আপডেট: আগস্ট ২৯, ২০১৭, ১২:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


স্মরণ সভায় আ’লীগের কেন্দ্রীয় নেতা এএইচএম খায়রুজ্জামান লিটনসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধু বিশ্বনেতা ছিলেন। তিনি শুধু বাংলাদেশ না, সমগ্র বিশ্বের নির্যাতিত-নিপীড়িত-বঞ্চিত মানুষের নেতাও ছিলেন। তার জন্ম না হলে আমরা এখনও পাকিস্তানের দাসত্বে আবদ্ধ থাকতাম। গতকাল সোমবার বিকেল ৫টায় নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান ডিগ্রি কলেজ মাঠে ১৪ নম্বর ওয়ার্ড (পূর্ব) আ’লীগের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, একমাত্র বঙ্গবন্ধুই পেরেছিলেন একটি জাতিকে স্বাধীন দেশ উপহার দিতে। বঙ্গবন্ধুর জীবনী বিশ্লেষণে দেখা যায়, তিনি ছিলেন পরশপাথর। যার কারণে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তর করতে সক্ষম হয়েছিলেন। মুক্তির চেতনা জাগ্রত করে বাংলা-বাঙালিদের ভালোবাসতে শিখিয়েছিলেন। তার দুটি স্বপ্ন ছিল একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠা করা, আর একটি সুজলা সুফলা সোনার বাংলা গড়া।
১৪ নম্বর (পূর্ব) ওয়ার্ড আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সাংসদ আখতার জাহান, নগর আ’লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
এসময় উপস্থিত ছিলেন, নগর আ’লীগের উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, সদস্য এনামুল হক কলিন্স, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, ১৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তরিকুল আলম পিটারসহ নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ