বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এসএ মালেকের মৃত্যুতে শোক

আপডেট: ডিসেম্বর ৭, ২০২২, ১১:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সাবেক রাজনৈতিক উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. এসএ মালেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন রাসিক মেয়র।

শোক বিবৃতিতে মাননীয় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা’র সাবেক রাজনৈতিক উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য ডা: এস এ মালেক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন)। তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেকের মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় উপাচার্য মুক্তিযুদ্ধে ও স্বাধীন বাংলাদেশে তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। উপাচার্য এস এ মালেকের মৃত্যুতে জাতি তার এক অন্যতম বীর মুক্তিযোদ্ধাকে হারালো, দেশ হারালো তার অন্যতম শ্রেষ্ঠ সন্তানকে। ভাষা আন্দোলন ও ছয় দফা আদায়ের সংগ্রাম তথা মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা, বঙ্গবন্ধু পরিষদ সংগঠনে ও সমাজ সেবায় তাঁর অবদান অম্লান হয়ে থাকবে বলেও উপাচার্য উল্লেখ করেন।

বীর মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. এস এ মালেকের মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলা শাখার পক্ষ থেকে গভীর শোকপ্রকাশ করা হয়েছে। বুধবার এক শোকবার্তায় সংগঠনের রাজশাহী জেলা শাখার সভাপতি প্রফেসর ড. আবদুল খালেক এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. আবুল কাশেম মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশে তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন। মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতিসমবেদনা জ্ঞাপন করেন। তাঁরা বলেন, ডা. এস এ মালেকের মৃত্যুতে জাতি তার এক অন্যতম বীর মুক্তিযোদ্ধাকে হারালো, দেশ হারালো তার অন্যতম শ্রেষ্ঠ সন্তানকে। ভাষা আন্দোলন ও ছয় দফা আদায়ের সংগ্রাম তথা মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা, বঙ্গবন্ধু পরিষদ সংগঠনে ও সমাজসেবায় তাঁর অবদান আজীবন স্মরণীয় হয়ে থাকবে।
উল্লেখ্য, ডাঃ এস এ মালেক মঙ্গলবার দিবাগত রাত ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এ বিভাগের অন্যান্য সংবাদ