বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগ

আপডেট: মে ১০, ২০২১, ৯:৪১ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


শিবগঞ্জে জাতির পিতাকে কটূক্তি ও শেখ হাসিনা সম্পর্কে অশ্লীল ভাষায় মন্তব্যসহ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিকার চেয়ে শিবগঞ্জ থানায় অভিযোগ করা হয়েছে। কিন্তু এক সপ্তাহ হয়ে গেলেও কোনো প্রতিক্রিয়া দেখা যায়নি।
ঘটনাটি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের সাতরশিয়া গ্রামের। গত ৪ মে সাতরশিয়া গ্রামের মৃত সেতাব উদ্দিনের ছেলে শামির উদ্দিনের স্বাক্ষরিত থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৬ এপ্রিল শুক্রবার জুমার নামাজ শেষে সরকারের নির্দেশনায় ইসলামী ফাউন্ডেশনের পাঠানো করোনা বিষয়ে একট্ িসচেতনামূলক চিঠি মসজিদের ইমাম মুসল্লিদের উদ্দেশ্যে পড়ে শোনানোর সময় একই গ্রামের রমজান আলির ছেলে জামাল উদ্দিন চিঠিটি কেড়ে ছিঁড়ে ফেলে। এসময় জাতির পিতা বঙ্গবন্ধুকে ‘হনুমান’ বলে আখ্যায়িত করে। এছাড়া মুসল্লিদের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে জামাল উদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আপত্তিকর ও অশ্লীল মন্তব্য করে গালিগালাজ করে। এ ঘটনায় সামির উদ্দিন প্রতিবাদ করায় গত ২০ এপ্রিল জামাল উদ্দিন তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে সাতরশিয়া জামে মসজিদের ইমাম ও অভিযোগপত্রের একজন সাক্ষী সৈবুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসা হলে ভাল হতো। তিনি আরো বলেন, ঘটনাটি নিয়ে একটি পক্ষ আমার ওপর ভীষণ ক্ষিপ্ত। একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা আ. লতিফ এই ঘটনার তিব্র প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে ন্যায্য বিচার দাবি করেন।
এ বিষয়ে জামাল উদ্দীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।
তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পেলেই তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফরিদ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করার জন্য বারবার চেষ্টা করেও ফোন রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।
থানা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা বলেন, জাতির পিতাকে নিয়ে কটূক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল মন্তব্য করার ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে জাতির পিতাকে নিয়ে কটুক্তি করা জাতির জন্য অমর্যাদাকর এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল মন্তব্য করায় রাষ্ট্রদ্রোহীর সামিল। সঠিক তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করছি।