বঙ্গবন্ধু স্কুল ক্রিকেটে কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ২৪, ২০২০, ১২:৩০ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


গতকাল বুধবার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে ২ মাঠে চারটি কোয়াটার ফাইনালে খেলা অনুষ্ঠিত হয়। নিজ নিজ খেলায় জিতে সেমিফাইনালে উঠে চারটি স্কুল। শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বায়া স্কুল এন্ড কলেজ কে হারিয়ে শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ ও অগ্রণী স্কুল এন্ড কলেজকে পরাজিত করে হাজী মুহাম্মদ মহসিন সরকারী উচ্চ বিদ্যালয় সেমিফাইনারে স্থান পায়। মহিলা কমপ্লেক্স মাঠে রাজশাহী সরকারী ল্যাবরেটরী স্কুলকে হারিয়ে লোকনাথ ও পুঠিয়া মডেল স্কুল এন্ড কলেজ পরাজিত করে ইসলামি শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল।
মহিলা কমপ্লেক্সস মাঠে দিনের প্রথম কোয়াটার ফাইনালে শক্তিশালী লোকনাথ স্কুল ৫১ রানে পরাজিত করে রাজশাহী সরকারী ল্যাবরেটরী স্কুলকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৪১ রান করে অলআউট হয়ে যায় লোকনাথ স্কুল। দলের পক্ষে মেহদী ৩০ ও রিয়াদ ১৬ রান করেন। বিপক্ষ দলের নোবেল ২০ ও জ্যামি ২২ রানে ৩টি করে উইকেট লাভ করেন। ১৪২ রানের লক্ষে নিয়ে ব্যাট করতে নেমে ল্যাবরেটরী স্কুল ১৭.৩ ওভারে ৯০ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে ফারহান ৩৩ ও নাইম ১০ রান করেন। বিপক্ষ দলের পারভেজ ১১ ও বারিক ১৯ রান দিয়ে ৩টি করে উইকেট নেয়। এমাঠে দিনের অপর খেলায় পুঠিয়া স্কুল এন্ড কলেজকে ১ উইকেটে পরাজিত করে ইসলামি শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১২৬ রানে অলআউট হয়ে যায় পুঠিয়া স্কুল এন্ড কলেজ। দলের পক্ষে রাব্বির ৪৮ রান উল্লেখযোগ্য। বিপক্ষ দলের নিওন ২০ ও নূর ৩১ রানের বিনিময়ে ৩টি করে উইকেট নেয়। ১২৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে ইসলামি শিক্ষা ও গবেষণা কেন্দ্র মডেল স্কুল শেষ বলে ৯ উইকেট হারিয়ে ১৩১ রান করে। দলের পক্ষে মাহিন ৪৬ রান করেন। বিপক্ষ দলের রাতুল ২৫ রানের বিনিময়ে ৪ উইকেট নেয়।
শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের দিনের প্রথম খেলায় শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ সহজেই ৭৪ রানে পরাজিত করে বায়া স্কুল এন্ড কলেজকে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিদ্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪০ রান করে শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ । দলের পক্ষে বর্ণ অপরাজিত ৩৮ ও নোমান ২৯ রান করেন। বিপক্ষ দলের শুভ ও তুহিন দুজনেই ১৬ রানের বিনিময়ে ১টি করে উইকেট নেয়। ১৪১ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে বায়া স্কুল এন্ড কলেজ ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৬ রান করে। দলের পক্ষে আলিম অপরাজিত ২৩ ও তুহিন ১৫ রান করেন। বিপক্ষ দলের সাজিদ ৯ রানে ৩ ও তারেক ৯ রানে ২ উইকেট লাভ করেন। এমাঠে দিনের অপর খেলায় খেলায় অগ্রণী স্কুল এন্ড কলেজ কে ৭ উইকেটে পরাজিত করে হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয়। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অগ্রণী স্কুল এন্ড কলেজ ১৯.৪ ওভারে ১২২ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে আশিক অপরাজিত ২৬ ও মোস্তাকিন ২৩ রান করেন। বিপক্ষ দলের রানা ১৩ ও ফারহান ২৩ রানের বিনিময়ে ৩ টি করে লাভ করেন। ১২৩ রানে লক্ষে ব্যাট করতে নেমে হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয় ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৪ রান করে। দলের পক্ষে জয় অপরাজিত ৫৩ ও অনিক ৩৭ রান করেন। বিপক্ষ দলের নেহার ১৭ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ