বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার দোয়া

আপডেট: আগস্ট ৮, ২০২২, ১০:৩২ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল করেন রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা।

সোমবার (৮ আগস্ট) বিকালে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার অফিসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গমাতা ফজিলাতুন্নেছার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

১৯৩০ সালের ৮ আগস্ট। গোপালগঞ্জের অজপাড়া গাঁ টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন ফজিলাতুন্নেসা। বাবা শেখ জহুরুল হক এবং মা হোসনে আরা বেগমের তিন সন্তানের সবচেয়ে ছোট ফজিলাতুন্নেসা। মা বাবা আদর করে ডাকতেন রেণু।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শৈশব থেকেই তাকে জীবনসঙ্গী হিসেবে পেয়েছিলেন বঙ্গবন্ধু। মৃত্যুর আগ পর্যন্ত যোগ্য সহযোদ্ধা হিসেবে পাশে ছিলেন মহীয়সী এই নারী। যে কারণে রাজনৈতিক জীবনে সফল হয়ে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু।

মহীয়সী এই নারীর জন্মদিনের দোয়া মাহফিল পরিচালনা করেন সুলতানা খাতুন প্রিয়া। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি কিবরিয়া আক্তার বাণু, সাধারণ সম্পাদক মাকসুদা আলম রোজী, যুগ্ম সাধারণ সম্পাদক নাহারুন্নেসা শিমুল।

আরও উপস্থিত ছিলেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাফিকা খানম ছবি, রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য হেলেন খান, জাহানারা বেগম, জিন্নাতুন নেসা রেবা ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য আনোয়ারা বেগম প্রমুখ।