বড়াইগ্রামে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ১০:৩৪ অপরাহ্ণ


বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি:


“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় নাটোরের বড়াইগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে প্রানিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় দিনব্যাপী প্রদর্শী মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেনিারি হাসপাতালের আয়োজন করে।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনিারি হাসপাতাল চত্বরে আয়োজিত মেলায় বিভিন্ন শ্রেণির ৪০টি ষ্টল প্রদর্শনীতে অংশ গ্রহণ করে। ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে প্রদর্শনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আমির হামজা। প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন স্থাণীয় সংষদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

বিশেষ অতিথি ছিলেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আতাউর রহমান, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ফাল্গুনি হক ইতি, যুব উন্নয়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, সমবায় কর্তকর্তা আমজাদ হোসেন, সহকারী প্রকৌশলী বিএমডিএ আবুল কালাম আজাদ, হিসাবরক্ষণ অফিসার সরওয়ার আলম প্রমুখ। অনুষ্ঠানের আয়োজন এবং প্রদর্শনীতে অংশ গ্রহণকৃত প্রানি ও প্রযুক্তি দেখে আমন্ত্রিত অতিথি ও দর্শনার্থীরা সন্তোষ প্রকাশ করেন।

পরে প্রদর্শনীতে অংশ গ্রহণকারী খামারীদের মাঝে পুরুস্কার বিতরণ, বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং বিভিন্ন খামারী ও গরুমালিকদের প্রানিসম্পদ বৃদ্ধির লক্ষ্যে পশুপালনে উৎসাহ প্রদান করেন ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌস।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আমির হামজা বলেন, সারাদেশে একযোগে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রদর্শনীর ফলে আগত দর্শনার্থীরা তাদের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে প্রাণি লালন-পালনে অভিজ্ঞতা লাভ করবেন। একই সাথে অনেকেই নতুন ভাবে এই পেশায় আসার বিষয়ে আগ্রহী হবেন।

Exit mobile version