বদলগাছীতে আদিবাসী কৃষক হত্যা, আটক ৫

আপডেট: জানুয়ারি ১৭, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


নওগাঁর বদলগাছী উপজেলার লক্ষিকোল গ্রামে পূর্ব শত্রুকার জের ধরে কারমা তিঘ্যা (৫৫) নামে এক আদিবাসী কৃষককে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে পাঁচ আদিবাসীকে আটক করেছে পুলিশ।
বদলগাছী থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন জানান, গত রোববার সন্ধ্যার দিকে ৫/৬ জন আদিবাসী সম্প্রদায়ের লোকজন একটি অনুষ্ঠানে যাওয়ার কথা বলে কারমা তিঘ্যাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ হয়। গত রোববার দিবাগত রাত ১২টার দিকে বিভিন্ন স্থানে খোঁজাখুজির এক পর্যায়ে গ্রামবাসী বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে শরিষা খেতের মধ্যে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। বদলগাছী থানা পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে এবং এ হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে লক্ষিকোলা গ্রামের অধির পাহান, পরিমল পাহান, শিরিশ পাহান, অনিল পাহান ও কালিচরন পাহানকে আটক করে।
এ বিষয়ে মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার রাতেই এ মামলার সন্দেহভাজন সকল অভিযুক্তকে মদ্যপ অবস্থায় বাড়ি থেকে আটক করা হয়। এ ব্যাপারে নিহতের ছেলে বিকাশ তিঘ্যা বাদী হয়ে বদলগাছী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।