বদলগাছীতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ১৬, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি


 
নওগাঁর বদলগাছীতে সচেতন নাগরিক কমিটি (সনাক) বগুড়া ও বদলগাছী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতা ও বদলগাছী উপজেলা প্রশাসনের তত্ত্ববধানে গতকাল রোববার সকাল ১০ টায় বদলগাছী জেলা পরিষদ অডিটরিয়ামে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুসাইন শওকতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দুদকের রাজশাহী বিভাগীয় পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া, নওগাঁ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহেল বাকি, নওগাঁ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রকিবুল আক্তার, বদলগাছী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমী চৌধুরী ও বদলগাছী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুল কাসেম চৌধূরী প্রমূখ।
আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তাদের বিরুদ্ধে প্রকাশ্য অভিযোগ শুনানি করা হয় এবং অভিযুক্ত কর্মকর্তাদের সংশ্লিষ্ট অভিযোগের দ্রুত নিস্পত্তি করার জন্য দুদক মহাপরিচালক নির্দেশ দেন। সাবরেজিস্ট্রি অফিস, ভূমি অফিস ও পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের বিরুদ্ধে প্রমাণসহ অভিযোগ উপস্থাপন করা হয়। এছাড়াও প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস ও বদলগাছী থানার এসআই নুরুল, এসআই মোস্তফা, পিআইও অফিস, হিসাব রক্ষণসহ আরো কয়েকটি অফিসের বিরুদ্ধে অভিযোগ শুনানি করা হয়। অনুষ্ঠান শুরুর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে দুর্নীতিবিরোধী একটি র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বদলগাছী জেলা পরিষদ অডিটরিয়ামে শেষ হয়। সেখানে প্রধান অতিথি বেলুন উড়িয়ে গনশুনানির উদ্বোধন করেন।
প্রধান অতিথি বলেন, দুর্নীতির সাথে যারা জড়িত এবং প্রমান মিললে কাউকে ছাড় দেয়া হবে না। তথ্য পাওয়ার অধিকার সবার আছে। কোন অফিসে তথ্য নিতে গিয়ে সাধারণ জনগণ হয়রানীর শিকার হয় এ ধরনের অভিযোগ আসলে তা খতিয়ে দেখা হবে