বদলগাছীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১০:৪৬ অপরাহ্ণ

বদলগাছী প্রতিনিধি:


নওগাঁর বদলগাছীতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ ও বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও জাতীয় জাদুঘরের অর্থায়ন ও সহযোগিতায় উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এর আয়োজন করে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠানের উদ্বোধক ও সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন।

উপজেলার বিজ্ঞানমনষ্ক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ বিজ্ঞানভিত্তিক উদ্ভাবনী নিয়ে মেলার প্রদর্শনীতে হাজির হয়। প্রদর্শনীতে প্রথম স্থান অর্জন করে- বদলগাছী সরকারি মডেল পাইলট হাইস্কুল, দ্বিতীয় স্থান অর্জন করে, বদলগাছী মাইলস্টোন হাইস্কুল ও তৃতীয় স্থান অর্জন করে, বালুভরা আর বি উচ্চ বিদ্যালয়।

উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আতিয়া খাতুন, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এটিএম জিল্লুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা ইবনু সাব্বির আহমেদ, উপজেলা প্রকৌশলী মোখলেছুর রহমান, বদলগাছী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আহসান হাবীব, বিএমডিএ’র উপ-সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডি এম এনামুল হক ও সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জবির উদ্দিনসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে বিজয়ী প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।