বদলগাছীতে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার

আপডেট: জুন ৬, ২০২০, ৯:২৫ অপরাহ্ণ

বদলগাছী প্রতিনিধি:


বদলগাছীতে উদ্ধার হওয়া নবজাতক – সোনার দেশ

নওগাঁর বদলগাছীতে রাস্তার পাশ থেকে ব্যাগে মোড়ানো অবস্থায় ৩/৪ দিন বয়সের একটি জীবিত নবজাতক মেয়ে শিশুকে উদ্ধার করেছে পথচারিরা।
শুক্রবার (৫ জুন ) রাত ৮ টায় বদলগাছী উপজেলার পাহাড়পুর ইউনিয়নের পাহাড়পুর-জামালগঞ্জ রাস্তার চাঁপাডাল (পাইকরতলী) থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।
ইউপি সদস্য আ. সালাম বলেন, শুক্রবার রাত ৮টায় পথের ধারে একটি শিশুর কান্না শুনতে পান পথচারি সাবানা এবং ঝরনা। কান্নার শব্দ শুনে কাছে গিয়ে দেখেন ব্যাগের ভিতরে একটি শিশু, ততক্ষণাৎ ওই স্থান থেকে শিশুটিকে উদ্ধার করে পাহাড়পুর পুলিশ ফাঁড়িতে নিয়ে আসেন।
পাহাড়পুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনিরুল ইসলাম বলেন, শিশুটিকে নিয়ে ফাঁড়িতে আসার পর আমি ফোনে পুলিশ সুপারকে জানাই। পুলিশ সুপারের পরামর্শে তৎক্ষণাৎ বাচ্চাটিকে হাসপাতালে ভর্তি করানোসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিই। বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক সুস্থতার ছাড়পত্র দেন।
পরবর্তীতে পাহাড়পুর ফাঁড়ির পাশে মুনিরুজ্জামান মুন্নার স্ত্রী মোছা. রাবেয়া আক্তার রিপার কাছে রাত ১২ টায় দিকে শিশুটিকে জিম্মা দিই।
মুনিরুজ্জামান মুন্না বলেন, বাচ্চাটা আপাতত আমার জিম্মায় আছে। আমার স্ত্রী বাচ্চাটিকে নিজের সন্তানের মত দেখাশুনা করছে। আইনি প্রক্রিয়াই আমরা বাচ্চাটাকে নিতে চাই। যদি বাচ্চাটাকে আমাদের দেওয়া হয় তাহলে আমরা নিজের সন্তানের মতো মানুষ হিসেবে গড়ে তুলবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ