বদলগাছীতে ৯টি পরিবার পেল নিজ মহল্লায় মাথা গোঁজার ঠাঁই

আপডেট: জুন ২০, ২০২১, ১০:০২ অপরাহ্ণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর বদলগাছীতে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেন ইউএনও আলপনা ইয়াসমিন।

নওগাঁর বদলগাছী উপজেলার ভগবানপুর গ্রামের ৯টি পরিবার পেল নিজ মহল্লায় মাথা গোঁজার ঠাঁই। ৯টি পরিবার আগে থেকেই এই খাস জমির উপর টিনের বেড়া দিয়ে ঘর তৈরি করে বসবাস করে আসছিল। ৯ পরিবারের ভাগ্যে জুটল মুজিববর্ষের সেরা উপহার।
এলাকাবাসী জানায়, উপজেলায় প্রথম পর্যায়ে আরো ৪৮ পরিবারকে মুজিববর্ষের ঘর দেওয়া হয়েছে। সেই ঘরের পরিবার গুলি বিভিন্ন এলাকা থেকে এসে গুচ্ছগ্রামে মুজিববর্ষের ঘর নিয়ে বসবাস করছে। কিন্তু ভগবানপুরে এই ৯ টি পরিবার পূর্বে থেকেই সেখানে বসবাস করছিল।
তথ্য সংগ্রহকালে আশরাফুল ইসলাম,সাগর, সুলতান, মোস্তাফিজুর, সুমি বেগম, রহিমা, আবিদা বেগম,সুমি জানায় তাদের জায়গা জমি না থাকায় এই খাস জমির উপর টিনের বেড়া দিয়ে বসবাস করছিল। শেখ হাসিনা সরকার আমাদের ইটের ঘর উপহার দিয়েছে। আমরা খুবই আনন্দিত। আমরা নিজ মহল্লায় ঘর পেয়েছি। আমাদের সামাজিক, পারিবারিক বন্ধন অটুট রয়েছে। বর্তমানে আমাদের পানির সমস্যা। এখানে কোন টিউবওয়েল নেই। দুটি টিউবওয়েল হলে আমাদের আর কোন পানির সমস্যা থাকবে না।
রোববার সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের ন্যায় বদলগাছী উপজেলায় ভগবানপুর গ্রামের ভূমিহীন ও গৃহহীন ৯ টি পরিবারে গৃহপ্রদান ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বদলগাছী উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিন ৯ পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল পত্র হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামসুল আলম খান, সহকারি কমিশনার (ভূমি) সুমন জিহাদী, ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জবির উদ্দীন সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।