বদলগাছী সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৫ ডিগ্রি

আপডেট: জানুয়ারি ২৬, ২০২৪, ৪:৩৯ অপরাহ্ণ


এমদাদুল হক দুলু বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:ভোর থেকে পড়ছে ঘন কুয়াশা। পথঘাট দেখা যায় না। তার উপর শৈতপ্রবাহে হাড়কাঁপানো শীতের তীব্রতায় জনজীবন যেন অতিষ্ঠ হয়ে পড়ে। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৬ টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, সকাল ৯ তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ কারণে বেলা বেড়ে গেলেও হীম শীত পড়তে থাকে।

বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক এ সূত্র নিশ্চিত করেন। তাপমাত্রা নেমে আসায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে এলাকায়। চলতি শীত মৌসুমে দু’বার দেশের সর্বনিম্ন তাপমাত্রা নেমে আসে এই এলাকায়। ১৫/২০ দিন থেকে একটানা তীব্র শীতে কাতর হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

শীত আর দীর্ঘ ঘনকুয়াশার কারণে আলু খেতে পচন ধরেছে। শীত উপেক্ষা করে চলছে বোরো চাষাবাদ। ৩/৪ দিন থেকে দুপুরের পর থেকে রোদ দেখা দিলেও শীতের তীব্রতা কমছে না। বদলগাছী আবহাওয়া অধিদপ্তরের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক বলেন, শুক্রবার সকাল ৬টায় তাপমাত্রা নেমে আসে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, সকাল ৯টায় তাপমাত্রা আরো কমে আসে ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আর্দ্রতা ছিল শতভাগ।