বদলগাছী সড়ক নির্মাণে অসমাপ্ত কাজ রেখে ঠিকাদার লাপাত্তা

আপডেট: অক্টোবর ২৭, ২০২১, ১২:০২ অপরাহ্ণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি


নওগাঁর বদলগাছী উপজেলার ইউনিয়ন পর্যায়ে জনগুরুত্বপূর্ন সড়কের পাকাকরণ কাজ অসমাপ্ত রেখে ঠিকাদার লাপাত্তা। সড়ক খনন করে অসমাপ্ত রেখে যাওয়ায় পথচারিসহ এলাকাবাসীকে চরম ভোগান্তিতে পড়েছে।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, বদলগাছী জিসি টু মথুরাপুর ইউপি সড়কের কদমগাছি গ্রাম থেকে মথুরাপুর পর্যন্ত আড়াই কিলো মিটার সড়ক পাকাকরণে ২ কোটি ২লাখ ৫৯,২৪৮ টাকা বরাদ্ধ হয়। এর মধ্যে ১ কোটি৬৫ লাখ ৮৮,২৪০ টাকা চুক্তি মূল্যে কাজটি পায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মিলন ট্রেডার্স দেওয়ান বাজার মেইন রোড নওগাঁ।

এলাকাবাসী জানায়, ২০১৯ সালের ২৭ অক্টোবর কার্যাদেশ নিয়ে সড়কের নির্মাণ কাজ শুরু করা হয়। পুরো সড়ক খনন করে কিছু অংশ ডবøু বিএম খোয়া ফেলানো হয়। সড়কে ব্রিজ, কালভার্ট, পালাসাইড ওয়াল নির্মাণে মাটি খনন করে গর্ত রেখে চলে যায়। ব্রিজ কালভার্ট নির্মাণ হয়নি। এ পথে রিকশা, ভ্যান, সাইকেলসহ যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হয়ে পড়েছে। গ্রামের লোকজন তাদের উৎপাদিত ফসল বাজারজাত করতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে।

কাদিমপুর গ্রামের রশিদুল ইসলাম, সামিম হোসেন, কদমগাছী গ্রামের খাইরুল হোসেন, রুহুল আমিন জানান, দু-বছর হচ্ছে কাজ ফেলে চলে যায় ঠিকাদার। মথুরাপুর ব্রিজের কাছে বড় গর্তটি টিপু চেয়ারম্যান ভরাট করে তাতে লোকজন অনেক উপকৃত হয়েছে। বাকি গর্ত গুলি ভরাট না করায় মাঠের ধান তোলা নিয়ে বিপাকে গ্রামবাসী।

মেইন ঠিকাদারকে না পেয়ে এ প্রকল্পের সাব-ঠিকাদারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। উপজেলা প্রকৌশলী মোখলেছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ফোনে বলাসহ বার বার লিখিত ভাবে তাগিদ দিয়ে ঠিকাদারের হদিস মিলছে না। অবশেষে কাজ বাতিলের আবেদন জানানো হয়েছে।