বদলে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নাম

আপডেট: জানুয়ারি ১৮, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



অনেক দিন ধরেই ভালো যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট প্রশাসনের হাল। বিভিন্ন সময়ই বোর্ডটির আর্থিক দৈন্যতা প্রকাশ্যে এসেছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ড্যারেন সামিরা যে বোর্ডের পক্ষ থেকে নানা অবহেলা আর বঞ্চনার কথা প্রকাশ্যে এনেছেন, তার মূলেও ওই আর্থিক দৈন্যতাই। এসব বিষয় নিয়ে ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের দ্বন্দ্ব লেগেই রয়েছে।
এবার সেই আর্থিক দূরাবস্থা কাটাতেই বোর্ডের নাম বদলের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বর্তমান প্রশাসন। পরিবর্তনের পর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নতুন নাম হবে ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ’।
এর সঙ্গে ‘উইন্ডিজ’ নামে একটি কোম্পানিও যুক্ত হবে, যারা দেশটির ক্রিকেট ব্র্যান্ডকে বাণিজ্য হিসেবে তুলে ধরবে। বিষয়টি জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি ডেভিড ক্যামেরন।
এ প্রসঙ্গে ক্যামেরন বলেন, ‘আমি একজন ব্যবসায়ী। জানি, কীভাবে ব্যবসা চালাতে হয়। আমাদের বুঝতে হবে স্পোর্টস একটি জনপ্রিয় ব্যবসা। দেশ চালানোর ক্ষেত্রে একটা সরকারের যেমন ভূমিকা থাকে, ক্রিকেট চালানোর ক্ষেত্রেও বোর্ডের তেমন ভূমিকা থাকা উচিত।’
‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে বাণিজ্যিকভাবে সব ধরনের প্রচেষ্টা চালানো হবে। প্রতি দিন স্পোর্টস ম্যানেজমেন্ট পরিবর্তন হচ্ছে। তাদের সঙ্গে এক পথে হাঁটতে গেলে অনেক চ্যালেঞ্জের মুখে পড়তে হয়। তবে, সফল হব জানি’- যোগ করেন ডেভিড ক্যামেরন।