বরখাস্তকৃত রাসিক মেয়র বুলবুলের পক্ষে রায়

আপডেট: মার্চ ৬, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) বরখাস্তকৃত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে স্থানীয় সরকার বিভাগের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে উচ্চ আদালতের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে মেয়র পদ ফিরে পেতে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি বুলবুলের আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী আমিনুল হক হেলাল।
তিনি জানান, গতকাল রোববার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে এ আদেশ দিয়েছেন। আদালতে বুলবুলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার ও এএফ হাসান আরিফ। সঙ্গে ছিলেন আইনজীবী আমিনুল হক হেলাল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
২০ দলীয় জোটের সরকার বিরোধী আন্দোলনের সময় নাশকতার চার মামলায় পুলিশ বুলবুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এরপর ২০১৫ সালের ৭ মে তাকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।
স্থানীয় সরকার বিভাগের সেই বরখাস্তের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করেন বুলবুল। এরপর একই বছরের ২৮ মে বরখাস্তের আদেশ স্থগিত করে রুল জারি করেন উচ্চ আদালত। এরপর রাসিকের কাউন্সিলর নিযাম-উল-আযিমকে মেয়রের দায়িত্ব দেয়া হয়।
এদিকে ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত স্থানীয় সরকার বিভাগের আদেশ অবৈধ বলে রায় দেন। এ রাায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিলে গেলে একই বছর ৪ জুন চেম্বার বিচারপতি উচ্চ আদালতের রায় স্থগিত করে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। গতকাল রোববার রাষ্ট্রপক্ষের সেই আবেদনের শুনানি হলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ