‘বরিনের বাতিঘর’-এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

আপডেট: মে ২৩, ২০২৪, ১২:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


ধান সংগ্রাহক জাতীয় পুরস্কারপ্রাপ্ত ইউসুফ আলী মোল্লা ‘বরিনের বাতিঘর’ সংখ্যার প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২২ মে) তানোর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত উৎসব আয়োজনে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তাফিজুর রহমান।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি বিজয় বসাক, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নদী গবেষক ও হেরিটেজ রাজশাহীর সভাপতি মাহাবুব সিদ্দিকী, প্রফসর উদয় শংকর বিশ্বাস ফোকলোর বিভাগ রাবি, বিশিষ্ট সাংবাদিক ও বিশ্লেষক আবুল কালাম মুহাম্মদ আজাদ, প্রতিবেশ ও প্রাণবৈচিত্র বিষয়ক গবেষক ও লেখক পাভেল পার্থ।

অয়োজনে বক্তব্য রাখেন, রাবি’র শিক্ষক সামিউল ইসলাম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কবি ও গবেষক সুমন শামস, বারসিক পরিচালক সৈয়দ আলী বিশ্বাস, কর্মকর্তা শহিদুল ইসলাম, সমন্বয়ক ওহিদুল ইসলাম, রাকাব’র এজিএম কবি মোস্তাক আহমেদ, আব্দুস সবুর। সাহিদ আল ফারুকী তার বাশির সুরে উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করেন।

চারণ কবি আফাজ উদ্দীন কবিরাজ কবিতা পরিবেশন করেন ও আলকাপ গান পরিবেশন করেন কবিয়াল হবি সরকার। পাভেল পার্থ প্রতিবেশ ও প্রাণবৈচিত্র রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

অতিথিরা বলেন, ইউসুফ আলী মোল্লা শুধুমাত্র একজন ধান গবেষক ছিলেন না তিনি এ অঞ্চলে ঐতিহ্য সংস্কৃতি ও নদী রক্ষা আন্দোলনের একজন পুরোধা ব্যক্তিত্ব ছিলেন। উৎসবে বরিনের বাতিঘর’র সভাপতি মঈন শেখ বক্তব্য রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version