বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ক্রিকেটে চ্যাম্পিয়ন জেসিএমএস রাইডারস

আপডেট: আগস্ট ১১, ২০২২, ৯:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে জেসিএমএস ওয়ারিয়র্সকে ১৯ রানে হারিয়ে অন্তঃবিভাগ ক্রিকেট চ্যাম্পিয়ন হয়েছে জেসিএমএস রাইডারস। বুধবার (১০ জুলাই ) বিভাগের তিনটি দলে নকআউট পর্বের মধ্যদিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় জুবেরী মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে সকল দলকে জার্সি ও ক্যাপ স্পনসর করেছে ওয়ালটন বাংলাদেশ ।

দিনের শুরুতে সকাল সাড়ে ৯ টায় জেসিএমএস সোলজার্সের মুখোমুখি হয় জেসিএমএস রাইডারস নকআউট পর্বের প্রথম ম্যাচে রাইডারসের ৮ ওভারে ১৩০ রানের জবাবে ৯৯ রানে শেষ হয় সোলজার্সের ইনিংস। দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ওভারে টস জিতে ওয়ারিয়র্স ৯১ রান করলে প্রতিপক্ষ রাইডারস ৭০ রানে গুটিয়ে যায়। নকআউট পর্বের শেষ ম্যাচে টুর্নামেন্টে টিকে থাকার লড়ায়ে শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়ারিয়সকে হারিয়ে ২ উইকেটে জয় পায় সোলজার্স।

নক আউট পর্বশেষে প্রতিটি দল একটি করে জয় ও একটি করে পরাজয় নিয়ে মাঠ ছাড়ে। রান ও উইকেট বিবেচনায় সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চত করে জেসিএমএস রাইডারস এবং পয়েন্ট টেবিলে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনালের জায়গা করে নেয় জেসিএমএস ওয়ারিয়র্স।

বিকাল ৪ টায় অনুষ্ঠিত হয় অন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। সকাল থেকে বিভাগের শিক্ষার্থীরা পছন্দের দলের জন্য বিভিন্ন প্ল্যাাকার্ড হাতে নিয়ে খেলা উপভোগ করতে থাকে। প্রতিটি ম্যাচ জুড়ে ছিল চরম উত্তেজনা। এই বুঝি ছক্কা। বল সীমানা অতিক্রম করলেই বাঁশি ও হাত তালিতে মেতে ওঠে শিক্ষার্থীরা।

প্রতীক্ষিত ফাইনাল ম্যাচে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় জেসিএমএস রাইডারস। নিধারিত ওভার শেষে ৮২ রানে শেষ হয় রাইডারসের ইনিংস। ৮৩ রানের টার্গেট তারা করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে একে একে উইকেট হারিয়ে ৬৩ রানে থমকে যায় জেসিএমএস ওয়ারির্সের ইনিংস। ওয়ারির্সের নিয়োমিত উইকেটের পতনে সহজেই বিজয়ের দ্বার প্রান্তে পৌঁছে যায় , ১৯ রানের জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় রাইডারস। ম্যাচ শেষে আনন্দ উল্লাসে মেতে ওঠে সবাই।

বিজয়ী দলের হাতে ট্রফি তুলেদেন বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিারজ, এসময় তিন দলের সকল খেলোয়ারকে মেডের প্রদান করা হয়। টুর্নামেন্টে ম্যন অব দ্যা টুর্নামেন্ট ও ম্যান অব দ্যা ম্যাচ হয়েছে জেসিএমএস রাইডারসের সাইফুল ইসলাম ।

পুরস্কার প্রদান শেষে শাতিল সিরাজ বলেন, ক্রিকেট টুর্নামেন্টে কেবল একটি বিনোদন নয় বরং এমন আয়োজন শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক ভাবে সুস্থ রাখতে সহায়তা করে পাশাপাশি বিভাগে সবার সাথে সুসম্পর্ক তৈরি করে। তিনি আশা ব্যক্তকরে বলেন, বিভাগে খুব শীঘ্রই এমন আয়োজন আরো হবে। এছাড়াও তিনি এই টুর্নামেন্টে সহযোগিতার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, বিভাগের শিক্ষক ছালমা জান্নাত ঊর্মি, রমজান আলী, মো. উজ্জ্বল হোসেনসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।