বর্ণাঢ্য আয়োজনে নওগাঁয় জাতীয় শোক দিবস পালন

আপডেট: আগস্ট ১৫, ২০২২, ১২:৪৬ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নানা আয়োজন আর দিনব্যাপী কর্মসূচিতে নওগাঁয় পালিত হয়েছে স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

সোমবার দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় সদর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী বেদীতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এছাড়াও জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণের আয়োজন করা হয়। জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।

সভায় আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. আবু হেনা মো. রায়হানুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কেএম মামুন খাঁন চিশতী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক। এছাড়াও জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে অর্ধনমিত রাখা, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধু একটি স্বাধীন লাল সবুজ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বলেই আজ আমরা স্বাধীন ও মুক্ত বিহঙ্গ। তাই বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বাধীনতাকে আমাদের মর্যাদা ও সম্মানের সঙ্গে বুকে ধারন করে জাতির পিতার আদর্শে নিজেদের এবং আগামী প্রজন্মদের গড়ে তুলতে হবে। তবেই বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য এবং লাখ লাখ মানুষের বুকের তাজা রক্তের মূল্যায়ন করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ