বর্তমান সরকার তৃণমূলের স্বাস্থ্যসেবায় কমিউনিটি ক্লিনিক চালু করেছে

আপডেট: অক্টোবর ১৪, ২০১৬, ১১:৪৭ অপরাহ্ণ

06
গোদাগাড়ী প্রতিনিধি
রাজশাহী ১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কমিউনিটি ক্লিনিক চালু করে তৃণমূলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে। আর কমিউনিটি ক্লিনিকের কার্যক্রমও বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।
গতকাল শুক্রবার সকাল ১০টায় গোদাগাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে সাংসদের ব্যক্তিগত উদ্যোগে কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, তৃণমূলের মানসম্মত স্বাস্থ্যসেবার জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সামগ্রী প্রদান গোদাগাড়ী-তানোরে মানসম্মত প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করবে। দেশের দারিদ্র মানুষের ভাগ্যের উন্নয়নে ১৩২ ধরনের সহযোগিতা দিচ্ছে সরকার। এ জন্য ৪৬ হাজার কোটি টাকা ব্যয় করেছে। আগামীতে এ অর্থ দ্বিগুণ আকারে ব্যয় করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নেওয়াজের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মনির হোসেনের সঞ্চালনায় বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী বিশ্বাস, গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু, রাজশাহী সিভিল সার্জন ডা. ফেরদৌস নিলুফার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, পৌর সভাপতি অয়েজ উদ্দিন বিশ্বাস, উপজেলা সাধারণ সম্পাদক আবদুর রশিদ, গোগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মজিবর রহমান প্রমুখ।
ওমর ফারুক চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে এবং টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পের ৩০ লাখ টাকা ব্যয়ে গোদাগাড়ী-তানোর উপজেলার ৫৩টি কমিউনিটি ক্লিনিককে ব্লাড প্রেসার ডিজিটাল মেশিন, ডায়াবেটিস্ পরীক্ষার মেশিন ও শ্বাসকষ্টের মেশিনসহ চিকিৎসা সামগ্রী দেয়া হয়।