বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে নগরীতে হরতাল আজ

আপডেট: ডিসেম্বর ১১, ২০১৬, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ চার দফা দাবিতে আজ বোববার অর্ধদিবস হরতাল ডেকেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ। রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা এই হরতাল পালিত হবে। এদিকে গতকাল সকালে হরতালের সমর্থনে নগরীর মোড়ে মোড়ে লিফলেট বিতরণ করেছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।
অন্য দাবিগুলো হলো, অস্বাভাবিক হারে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি বাতিল, আরোপিত সাইন বোর্ড ফি প্রত্যাহার এবং সহনীয় পর্যয়ে ভ্যাট আরোপ। নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহবায়ক এ্যাড. এনামুল হক বলেন, রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ বাসা-বাড়ির হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিকহারে বাড়িয়ে নগরবাসীর জন্য নতুন  বিপদ ডেকে এনেছে। কোন কোন ক্ষেত্রে ১০ থেকে ১২ গুণেরও বেশি এই ট্যাক্স বৃদ্ধি করা হয়েছে। এই ট্যাক্স বৃদ্ধির ফলে নগরীর বাসা-বাড়ির মালিকরাই শুধু নয়, বাসা ভাড়া বৃদ্ধির আশঙ্কায় ভাড়াটিয়ারাও হুমকির মুখে পড়েছে। এর প্রতিবাদে ডাকা হরতাল কর্মসূচিতে বিক্ষুব্ধ নগরবাসী স্বতস্ফূর্তভাবে অংশ নিবেন। সকাল থেকে মোড়ে মোড়ে লিফলেট বিতরণ করেছি। হরতালে যাতে কারো সাধারণ মানুষের কোন ভোগান্তি সৃষ্টি না হয় সেব্যাপারে লক্ষ্য রাখা হয়েছে। এ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেডের গাড়ি ও ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে।
নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের এই হরতালে ব্যবসায়ী ঐক্য পরিষদ, মহানগর মেস মালিক সমিতি, হেরিটেজ রাজশাহী, আরডিএ মালিক সমিতি, নদী বাঁচাও আন্দোলনসহ ৮টি সামাজিক সাংস্কৃতিক সংগঠন সমর্থন জানিয়েছে।