বহির্বিশ্বে আমাদের সক্ষমতা প্রমাণে ওয়ালটনের অবদান গর্বের : রাবি উপাচার্য

আপডেট: ডিসেম্বর ১১, ২০১৬, ১১:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ওয়ালটন আমাদের দেশের শিল্প জগতে একটি বিরাট সংযোজন। ওয়ালটনের বিকাশ এবং উন্নতি বাংলাদেশের অর্থনীতির ক্ষেত্রে এক যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছে। ওয়ালটন শুধু পণ্য সেবায় নয়, অসংখ্য মানুষের কর্মসংস্থানের সুযোগ করেছে। পাশাপাশি দেশের রপ্তানি আয় বৃদ্ধি এবং বর্হিবিশ্বে আমাদের সক্ষমতা তুলে ধরার ক্ষেত্রে ওয়ালটন যে উদ্যোগ ও নিদর্শন রাখছে তা গর্ব করার বিষয়।’
গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যের সম্মেলন কক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্লাবকে উপহার হিসেবে ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের টিভি প্রদান পরবর্তী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ওয়ালটনের পক্ষ থেকে কোম্পানির অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিমের কাছ থেকে রাবি ক্লাবের সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মুহাম্মদ মিজানউদ্দিন একটি ৫৫ ইঞ্চি এলইডি টিভি গ্রহণ করেন।
এসময় ক্লাবের উপাচার্য ওয়ালটনের উত্তরোত্তর সফলতা ও সমৃদ্ধি কামনা করে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ওয়ালটনকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি গবেষণা ল্যাবগুলি কোম্পানির সফলতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে উপাচার্য উল্লেখ করেন।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাবি ক্লাবের সাধারণ সম্পাদক ড. আমিরুল ইসলাম, সহসভাপতি ড. ফজলুল হক, সাংস্কৃতিক বিষয়ক সস্পাদক সাজ্জাদ বকুল, কার্যনির্বাহী পরিষদের সদস্য অধ্যাপক দুলাল আলী মোল্লাহ্, ওয়ালটন গ্রুপের সহকারী পরিচালক (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) মিল্টন আহমেদ, রাজশাহী জোনের এরিয়া ম্যানেজার দেলোয়ার হোসেন প্রমুখ।
পরে সেখান থেকে রাজশাহীস্থ বাংলাদেশ বেতার কার্যালয়ে গিয়ে রাজশাহীর সংবাদ শিল্পী সমিতিকে উপহার হিসেবে ইলেক্ট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি প্রদান করে। রাজশাহীর বাংলাদেশ বেতার কার্যালয়ে ওয়ালটনের পক্ষ থেকে কোম্পানির অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিমের কাছ থেকে টিভিটি গ্রহণ করেন সমিতির প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বেতার রাজশাহী সহকারী বার্তা নিয়ন্ত্রক উম্মে কুলসুম। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সংবাদ শিল্পী সমিতির সভাপতি মাহমুদ শওকত, সিনিয়র সহসভাপতি তবিবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক আব্দুর রোকন মাসুম, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক দীপকেন্দ্রনাথ দাস প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ