বাঁচতে চাই ক্যান্সারে আক্রান্ত আ’লীগ নেতা রেন্টু

আপডেট: জুন ২৮, ২০২২, ১০:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর দুর্গাপুর উপজেলার নওপাড়া ইউনিয়নের বাসিন্দা রেন্টু প্রামাণিক। পেশায় কৃষক। বিগত ১৫ দিন আগে প্রচন্ড জ¦রসহ কিছু শারীরিক জটিলতা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বর্তমানে তিনি রামেক হাসপাতালের ৫৬ নম্বর ওয়ার্ডে ৪ নম্বর বেড়ে চিকিৎসাধীন রয়েছেন। পরীক্ষা-নিরিক্ষা শেষে ডাক্তার জানিয়েছেন তিনি ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত। হত দরিদ্র পরিবারটি চিকিৎসায় এরইমধ্যে লক্ষাধিক টাকা খরচ করেছে। এখন উন্নত চিকিৎসায় প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে অর্থ।

রেন্টু প্রামাণিক বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। দীর্ঘ দেড় দশক ধরে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত তিনি। কিন্তু অসুস্থার পরে এখন পর্যন্ত তেমন কেউ তার খোঁজ নেয় নি। রেন্টু প্রামাণিকের পরিবারের সদস্যরা তার উন্নত চিকিৎসার জন্য সকলের সু-দৃষ্টি কামনা করেছেন।

রেন্টু প্রামাণিকের ছোট ভাই আবুল কালাম আজাদ (৩৮) বলেন, এখন তার ভাইয়ের কেমোথ্যারাপি চলছে। ২ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজ চলবে। প্রথম ডোজে ৪৫-৫০ হাজার টাকার মতো লাগছে। এরপর প্রতিটি কেমোথ্যারাপিতে ৪৫-৫০ হাজার টাকা করে খরচ পড়বে। এতো টাকা আমার অসহায় ভাইয়ের পক্ষে বহন করা সম্ভব না। তার ভবিষ্যৎ চিকিৎসা নিয়ে অনিশ্চয়তার মধ্যে রয়েছি।

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল কুমার সরকার বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। আপনার মাধ্যমে জানলাম। একটা দরখাস্ত নিয়ে আসলে আমি মার্ক করে দিব। আমার রেফারেন্স নিয়ে সেটা এমপি মুনসুর সাহেবকে দিলে তিনি একটা সহযোগিতা করবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ