বাঁচতে চায় রাণীনগরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত আলিপ

আপডেট: আগস্ট ১১, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

রাণীনগর প্রতিনিধি


ব্লাড ক্যান্সারে আক্রান্ত আলিপ হোসেন-সোনার দেশ

নওগাঁর রাণীনগর উপজেলার কালিগ্রাম ইউপির স্কুলপড়–য়া দ্বিতীয় শ্রেণির ছাত্র আলিপ হোসেন (৮) ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে প্রহর গুণছে। অসহায় ছেলেটিকে বাঁচাতে সাহায্যের জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করছে আলিপের অসহায় পরিবার। আলিপ হোসেন উপজেলার মাধাইমুড়ি দক্ষিণপাড়া গ্রামের দিনমজুর ফারুক হোসেনের ছেলে এবং মাধায়মুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।
পারিবারিক সূত্রে জানা গেছে, আলিপ হোসেনের বাবা ফারুক হোসেন পেশায় একজন দিনমজুর। গ্রামের লোকজনের বাড়িতে কৃষি কাজ করে সংসার চালায় তিনি। জায়গা জমি ও অন্যান্য সম্পদ বলতে তাদের কিছুই নেই। শুধুমাত্র মাথা গোজার মতো একমাত্র ঠাঁই বাড়ি ছাড়া সম্পদ বলতে আর কিছু নেই। আলিপই এই পরিবারের একমাত্র সন্তান। তাই তাকে নিয়ে তার বাবার চোখে অনেক স্বপ্ন। কিন্তু গত ৬মাস ধরে ছেলের অসুস্থতায় বাবা যেন ক্রমশই ভেঙ্গে পড়েছেন। গত ৩মাসে ছেলের চিকিৎসায় অর্থ খরচ করে এই পরিবার আজ নিঃস্ব। তাই সরকার ও সমাজের বিত্তবানদের আর্থিক সহায়তা কামনা করছেন আলিপ হোসেনের পরিবার।
২০১৭ সালে হঠাৎ আলিপ হোসেনের অসুস্থতার সূত্রপাত ঘটে। পরে নওগাঁ সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয় । তারপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক)ভর্তি করা হলে ডাক্তাররা আলিপ হোসেন ব্ল্যাড ক্যান্সারে আক্রান্ত বলে জানান। তার চিকিৎসার জন্য অনেক অর্থের প্রয়োজন যা এই দিনমজুর পরিবারের পক্ষে যোগান দেওয়া সম্ভব নয়। গত ৩মাস ধরে গুরুতর অসুস্থ হয়ে বাড়িতে বিছানায় পড়ে আছে আলিপ হোসেন।
আলিপ হোসেনের বাবা দিনমজুর ফারুক হোসেন ও মা মানুফা বেগম জানান, তাদের ছেলের ২১ দিন পরপর রাজশাহীতে চিকিৎসা নিতে গেলে ২০ থেকে ২২হাজার টাকা খরচ লাগে যা তাদের পক্ষে যোগান দেওয়া সম্ভব হচ্ছে না। নিচে তার বাবার মোবাইল নম্বর ও বিকাশ নম্বর ০১৭৮১-৬৬৫৯১২ এ যে কেউ সাহায্য পাঠাতে পারবেন।