বাংলাদেশি সমর্থকে মুগ্ধ সিডনি সিক্সার্স!

আপডেট: ডিসেম্বর ১৫, ২০১৬, ১২:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



অস্ট্রেলিয়ান বিগ ব্যাশের দল সিডনি সিক্সার্সের অফিসিয়াল টুইটার পেজে দুঃখ! বুধবার বাংলাদেশ দল তাদের প্রস্তুতি ম্যাচে হারিয়ে দিল! তাদের মতো এটাও তো বাংলাদেশের টিম কম্বিনেশন গড়ার ম্যাচ! কিন্তু সিডনির এই জায়ান্ট দলটি আবার খুশিও। কারণ, এদিন তাদের মাঠ সিডনি নর্থ ওভালে অনেক দর্শক হল। তারা প্রতিপক্ষ বাংলাদেশের জন্য গলা ফাটালেও আনন্দটা ঠিকই প্রকাশ করেছে সিক্সার্স।
নিউজিল্যান্ড সফরের প্রস্তুতির জন্য অস্ট্রেলিয়ার সিডনিতে কন্ডিশনিং ক্যাম্প করতে গেছে টাইগাররা। মাশরাফির দল সেখানে প্রথম প্রস্তুতি ম্যাচে সিডনি সিক্সার্সের মুখোমুখি হল। সিক্সার্স আগে ব্যাট করে ৯ উইকেটে ১৬৯ রান তুলল। এরপর বৃষ্টি। বাংলাদেশের জন্য রিভাইজ টার্গেট দাঁড়ায় ৮ ওভারে ৮৪। ১ ওভার হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে নেয় টাইগাররা।
তাদের মাঠে প্রতিপক্ষের এমন দাপটের পর সিডনি সিক্সার্সের দুঃখী স্ট্যাটাস, ‘বিসিবি একাদশ বৃষ্টিবিঘিœত ট্রায়াল ম্যাচে নর্থ সিডনি ওভালে আমাদের হারিয়ে দিল।’ এরপর মাঠে উপস্থিত দর্শকদের একটি ভিডিও ক্লিপ আপলোড করে তারা। সেখানে বাংলাদেশি প্রবাসী সমর্থকদের টাইগারদের জন্য গলা ফাটাতে দেখা যায়। এ নিয়ে সিক্সার্সের টুইটার পেজে আরেক স্ট্যাটাস, ‘তারা যদিও আমাদের প্রতিপক্ষের জন্য গলা ফাটাল কিন্তু সিডনিতে এত বাংলাদেশি ভক্তকে ক্রিকেটের সমর্থন করতে দেখাও অসাধারণ ব্যাপার।’
এই ম্যাচটি বাংলাদেশ সময় দুপুরে শুরু হল। কিন্তু সিডনিতে তখন সন্ধ্যা। ম্যাচের অনেক আগে থেকেই বাংলাদেশ সমর্থকরা মাঠে উপস্থিত হতে থাকেন। বাইরে রীতিমত মানুষের মেলা। পরে যা মাঠের ভেতর, গ্যালারিতে। প্রতি উইকেট পতনে উল্লাস। বাংলাদেশ ব্যাটিংয়ে নামলে ‘বাংলাদেশ, বাংলাদেশ’ স্লোগানে মুখরিত হয় চারদিক। জয়ে উৎসব বাড়ে। সিডনি সিক্সার্সের জন্য নিজের মাঠে প্রতিপক্ষের এমন উৎসব একেবারেই নতুন। তারা তো খানিকটা চমকে যাবেই। তবে ওরাও বুঝে গেল, বিশ্বের যেখানেই বাংলাদেশি থাকুন না কেন তারা ক্রিকেটেরই লোক।

এ বিভাগের অন্যান্য সংবাদ