বাংলাদেশের আয়ারল্যান্ড সফরও স্থগিত

আপডেট: মার্চ ২২, ২০২০, ১২:৩৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বোর্ড স্থগিতের সিদ্ধান্ত না নিলেও সিরিজটি আয়োজন সম্ভব হতো না। কারণ টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইংল্যান্ডে।
ঘরোয়া সব ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ। এরআগে স্থগিত হয়েছে বাংলাদেশের তৃতীয় দফার পাকিস্তান সফর। এবার বাংলাদেশের আয়ারল্যান্ড সফরও স্থগিত হয়ে গেল। করোনাভাইরাস সতর্কতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট আয়ারল্যান্ড মিলে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সিরিজটি স্থগিত করার বিষয়ে জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবিও। এ ব্যাপারে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।
আগামী মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। এই সফরে প্রথমে আয়ারল্যান্ডের বেলফাস্টে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশ। এরপর ইংল্যান্ডে চারটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশ-আয়ারল্যান্ডের। কিন্তু করোনা সতর্কতায় বেশ আগেভাগেই সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিলো দুই দেশের বোর্ড।
সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আইরিশ ও যুক্তরাজ্য সরকারের নির্দেশনা মেনে দ্ইু দেশের বোর্ড সিরিজ স্থগিত করতে সম্মত হয়েছে।
ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডউট্রম বলেছেন, ‘কোভিড-১৯ এর ভয়াবহতা বিবেচনা এবং দুই দেশের সরকার ও বোর্ডের পরামর্শ অনুযায়ী সিরিজটি নির্ধারিত সময়ে না হওয়ার সম্ভাবনা বেড়ে গিয়েছিল। খেলোয়াড়, কোচ, ভক্ত ও বড় একটা সম্প্রদায়কে রক্ষা করা আমাদের দায়িত্ব। এমন সিদ্ধান্ত নিতে সহযোগিতা করায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিতে চাই।’
আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে কোনো ধরনের ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে না। করোনাভাইরাস সতর্কতায় ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এ সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বোর্ড স্থগিতের সিদ্ধান্ত না নিলেও সিরিজটি আয়োজন সম্ভব হতো না। কারণ টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইংল্যান্ডে।
আগামী ১৪ মে আয়ারল্যান্ডের বেলফাস্টে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। এরপর ইংল্যান্ডের তিনটি ভেন্যুতে আইরিশদের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের।
বিশ্ব ক্রিকেটেও প্রায় সব খেলা স্থগিত ঘোষণা করা হয়েছে। অস্ট্রেলিয়ায় এক ম্যাচ খেলে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে গেছে। ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত করা হয়েছে। শেষ পর্যায়ে থাকা পাকিস্তান সুপার লিগও (পিএসএল) শেষ করা যায়নি করোনা আতঙ্কে।

এ বিভাগের অন্যান্য সংবাদ