বাংলাদেশের কোচ পরিবর্তন, জেমি ডের জায়গায় অস্কার ব্রুজন

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১, ৭:৫৪ অপরাহ্ণ

জেমি ডের (ডানে) জায়গায় দায়িত্ব পেয়েছেন অস্কার ব্রুজন (বাঁয়ে)

সোনার দেশ ডেস্ক:


আগামী ১ অক্টোবর থেকে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হতে যাচ্ছে। ইংলিশ কোচ জেমি ডের অধীনে জামাল ভূঁইয়াদের অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই ডের জায়গায় দুই মাসের জন্য প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজনকে। জাতীয় টিমস কমিটির সভা শেষে এই কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমন তথ্যই দিয়েছেন।

“নেপাল ও কিরগিজস্তানের দুটি প্রতিযোগিতার ফল দেখে আমরা সন্তুষ্ট হতে পারেনি। তাই ডে’কে দুই মাসের জন্য অব্যাহতি দেওয়া হচ্ছে। ব্রুজনকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।”- আজ (শুক্রবার) সংবাদমাধ্যমকে বলেছেন কাজী নাবিল।

সাফের পর নভেম্বরে শ্রীলঙ্কায় চার জাতি ফুটবল ও এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলে ব্রুজন থাকবেন বাংলাদেশের দায়িত্বে। এই সময়ের জন্য ডে’কে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এমনিতে ডের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া হচ্ছিল। বিশেষ করে, কিরগিজস্তান সফরের পর থেকে আলোচনা আরও বাড়তে থাকে তাকে নিয়ে।

এছাড়া গত সাফে ডে’র অধীনে বাংলাদেশ দুটি ম্যাচ জিতলেও গ্রুপ পর্ব পেরোতে পারেনি। তবে ২০১৮ সালে ইংলিশ কোচের অধীনেই প্রথমবারের মতো এশিয়ান গেমস ফুটবলের দ্বিতীয় রাউন্ডে উঠেছিল বাংলাদেশ।

৪১ বছর বয়সী ডে’র অধীনে বাংলাদেশ খেলেছে ২৯ ম্যাচ। এর মধ্যে ৯টিতে জিতেছে। ড্র করেছে ৫টি, আর হেরেছে ১৫টিতে।

তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ